সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন - স্কুল - দৈনিকশিক্ষা

সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি |

সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের জেলা পর্যায়ের খেলা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে টুর্নামেন্টটি আয়োজন করেছে জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস। 

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য রবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবসহ তার পরিবারের সব শহীদদের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুকে রাজনৈতিক জীবনে বিভিন্ন উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু বিশ্বের মধ্যে একজন জননন্দিত নেতা বলেই জাতিসংঘ বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু উপাধি দিয়েছেন। তার সুযোগ্য কন্যা নিরলসভাবে পরিশ্রম করে বাঙালির ভাগ্যোন্নয়ন করে শেখ হাসিনা জাতিকে গৌরাবান্বিত করেছেন।

তিনি আরও বলেন, ফুটবলে আমাদের দেশের মেয়েরা নেপালকে হারিয়ে দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা পারে। এই উদ্বোধনী অনুষ্ঠান থেকে দেশের মহিলা ফুটবল দল ও সংশ্লিষ্টদেরকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি। মনে-প্রাণে দেশপ্রেম থাকলে দেশ আরও উন্নতির শিখরে পৌঁছাবে। সেই সঙ্গে সন্ত্রাস, জঙ্গি, মাদক ও বাল্যবিবাহমুক্ত দেশ গড়তে সবকে এগিয়ে আসার আহবান জানান তিনি।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মো. সজীব খান, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান, নবাগত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী, পিটিআই সুপার এস এম রাউফার রহিম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হেনা মোস্তফা কামাল, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবুল গনি, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারহা দীবা খান সাথী, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্সসহ আরও অনেকে। 

জেলা পর্যায়ের উদ্বোধনী খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে অংশ নেয় সদর উপজেলা বনাম কলারোয়া উপজেলা। বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টে অংশ নেয় সাতক্ষীরা সদর উপজেলা বনাম কলারোয়া উপজেলা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় সারাদেশে ৭৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website