সাফ শিরোপা জয় : ঠাকুরগাঁওয়ের গর্ব স্বপ্না-সোহাগীর বাড়িতে মানুষের ভিড় - খেলাধুলা - দৈনিকশিক্ষা

সাফ শিরোপা জয় : ঠাকুরগাঁওয়ের গর্ব স্বপ্না-সোহাগীর বাড়িতে মানুষের ভিড়

রাণীশংকৈল প্রতিনিধি |

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হওয়া নারী ফুটবল দলের অন্যতম দুজন খেলোয়াড় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার স্বপ্না রাণী ও সোহাগী কিসকু। ইতিহাস গড়ার অংশীদার হয়েছেন রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির এই দুই কৃতি খেলোয়াড়। এ খবরে তাদের বাসায় ভিড় জমাচ্ছেন স্থানীয় লোকজন। কুঁড়েঘরে থাকা শ্রমজীবি বাবার আদরে বেড়ে ওঠা স্বপ্না ও বর্গাচাষী বাবার দারিদ্র্য জয় করে সোহাগী আজ দেশের সম্পদ।

স্বপ্না রাণীর বাবা নিরেন চন্দ্র দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমার তিন মেয়ে এক ছেলে। সবচেয়ে ছোট হচ্ছে স্বপ্না রাণী। সে জাতীয় দলের খেলোয়াড়। শুধু দারিদ্র্য নয় একসময় আমার পরিবারকে লড়াই করতে হয়েছে ধর্মীয় ও সামাজিক কুসংস্কারের সাথেও। অনেকেই বলতো, মেয়ে মানুষকে হাফ প্যান্ট পরে ফুটবল খেলা ঠিক না। এমনকি তাদের নাকি বিয়ে দেয়া মুশকিল হয়ে পড়বে। তবে সে বাধা উপেক্ষা করে আমার মেয়ে প্রতিদিন খেলার মাঠে যেতো। তার খেলার সামগ্রী বুট, জার্সি, ওষুধ এবং মাঠে যাওয়ার জন্য একটি বাইসাইকেল কিনে দেন রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির পরিচালক অবসরপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম। আজ চ্যাম্পিয়ন হওয়ায় আমার খুব আনন্দ লাগছে।

সোহাগী কিসকুর বোন ইপিনা কিসকো দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বাংলাদেশের নারী ফুটবল দল জয়ী হয়েছে। এতে আমার বোন রয়েছে আমরা সবাই খুশি, ঠাকুরগাঁও জেলাবাসী তাদের জন্য গর্ববোধ করছেন। 

রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির পরিচালক অবসরপ্রাপ্ত  অধ্যক্ষ তাজুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়া আমাদের জন্য গর্বের। এজন্য বাংলাদেশ দলকে আমি অভিনন্দন জানাই। এ বিজয় আমাদের জন্য যেমন গর্বের তেমনি ঠাকুরগাঁওয়ের জন্য একটু বেশি গর্বের। 


  
উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুরকার নাইন কবির স্টিভ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রথমত বাংলাদেশ ফুটবল দলকে অভিনন্দন জানাই। সেই সঙ্গে এ উপজেলার দুজন খেলোয়াড় জাতীয় দলের হয়ে খেলায় অংশ নেয়ায় আমরা গর্বিত। আগামী ৫ অক্টোবর ছুটিতে আসলে তাদের সংবর্ধনা দেয়া হবে।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website