সাবেক সচিব মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ আর নেই - বিবিধ - দৈনিকশিক্ষা

সাবেক সচিব মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক |

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ আর নেই। গতকাল সোমবার সন্ধ্যা ৭টায় উত্তরার ৭ নম্বর সেক্টরের শিউলিতলা বাসভবনে তিনি মারা যান (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী বিলকিস মহিউদ্দিন এবং দুই কন্যা রেখে যান।

মৃত্যুকালে মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদের বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও লিভার জটিলতায় ভুগছিলেন। ২২ দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকার পর চারদিন আগে উত্তরার বাসায় ফেরেন। গতকাল সন্ধ্যায় তিনি মারা যান।

মহিউদ্দিন আহমেদ ১৯৭১ সালে পাকিস্তান সরকারের কূটনৈতিক চাকরি ছেড়ে লন্ডনে বাংলাদেশের স্বাধীনতার পক্ষে আবু সাঈদ চৌধুরীর নেতৃত্বে আন্দোলনে অংশ নেন। যুক্তরাজ্য জুড়ে স্বাধীনতার পক্ষে জনমত গঠন করেন। তখন খুব অল্প সংখ্যক কূটনীতিক পাকিস্তানের আনুগত্য ত্যাগ করে স্বাধীনতা যুদ্ধের পক্ষে অংশ নেন। মহিউদ্দিন আহমেদের মরদেহ  মঙ্গলবার তার গ্রামের বাড়ি ফেনীতে নেওয়া হবে। সেখানে তাকে দাফন করার সিদ্ধান্ত নিয়েছে পরিবার। 

তার মৃত্যুতে পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। মন্ত্রী শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহিউদ্দিন আহমেদ বীর মুক্তিযোদ্ধা ও একজন দেশপ্রেমিক নাগরিক ছিলেন। মুক্তিযুদ্ধে তার অবদান অনস্বীকার্য।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ - dainik shiksha পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র - dainik shiksha শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও - dainik shiksha এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি - dainik shiksha শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! - dainik shiksha সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত - dainik shiksha পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু - dainik shiksha পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু please click here to view dainikshiksha website