সেচ্ছাসেবক খুঁজছে ভাব বাংলাদেশ - চাকরির খবর - দৈনিকশিক্ষা

সেচ্ছাসেবক খুঁজছে ভাব বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার মানোন্নয়নে কাজ করতে স্বেচ্ছাসেবক খুঁজছে ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব)। এজন্য সংস্থাটি ইন্টার্ন ও স্বেচ্ছাসেবকদের কাছ থেকে আবেদন আহ্বান করেছে। শিক্ষিত বেকার, কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, অবসরপ্রাপ্ত শিক্ষক এবং শিক্ষা বিভাগ থেকে অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা স্বেচ্ছাসেবক ও ইন্টার্ন হতে আবেদন করতে পারবেন। এ বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ভাব বাংলাদেশ।

সংস্থাটির ঢাকা প্রধান কার্যালয়ে ইন্টার্নরা কাজ করবেন ও স্থানীয় পর্যায়ে অর্থাৎ উপজেলা ও জেলা পর্যায়ে ভলান্টিয়াররা ভাবের প্রতিনিধিত্ব করবেন। সফল ভাবে কাজ শেষে সার্টিফিকেট পাবেন ইন্টার্ন ও স্বেচ্ছাসেবকরা। 

ভাব জানিয়েছে, স্বেচ্ছাসেবক ও ইন্টার্ন হতে শিক্ষিত বেকার, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অবসরপ্রাপ্ত  শিক্ষক এবং শিক্ষাবিভাগ থেকে অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীরা দরখাস্ত করতে পারবেন। ইন্টার্ন ও স্বেচ্ছাসেবকদের  ‘ভাব’ প্রজেক্টের আওতায় বিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের ইংরেজি দক্ষতা  বৃদ্ধির জন্য ’ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব পরিচালনায়’ সহায়তা করতে হবে শিক্ষকদের বিষয়ভিত্তিক (ইংরেজি, গণিত, বিজ্ঞান, আইসিটি) ও পেডাগজিক্যাল প্রশিক্ষণে সহায়তা করতে হবে, শিক্ষার্থীদের ডিবেটসহ অন্যান্য কো-কারিকুলার কাজে সহায়তা করতে হবে, ভাবের আওতাভুক্ত বিদ্যালয়গুলোর সাথে যোগাযোগ রক্ষা করতে হবে, ‘ভাব’ ঢাকা কার্যালয়ের কাজে সহায়তা করা, ই-লার্নিংয়ে সহায়তা করা এবং স্থানীয় পর্যায়ে ভলান্টিয়াররা ‘ভাব’ এর প্রতিনিধিত্ব করবেন।

জানা গেছে, ভাব বাংলাদেশের ইন্টার্ন ও স্বেচ্ছাসেবক হতে ২০ মের মধ্যে ইমেইলে বা হার্ডকপিতে আবেদন করতে হবে। নির্ধারিত ইমেইল ঠিকানায়   ([email protected]) আবেদন পাঠাতে হবে। এছাড়া হার্ডকপিতেও নির্ধারিত ঠিকানায় আবেদন পাঠানো যাবে। 

হার্ডকপিতে  আবেদন পাঠানোর ঠিকানা :

কান্ট্রি ডিরেক্টর, ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ, বাড়ি-৮০৬, রোড-৩, বায়তুল আমান হাউজিং সোসাইটি, আদাবর, ঢাকা-১২০৭

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website