স্কুল-কলেজে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখবেন শিক্ষার্থীরা - কলেজ - দৈনিকশিক্ষা

স্কুল-কলেজে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখবেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক |

আগামীকাল শনিবার (২৫ জুন) উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতুর। দেশের সব স্কুল-কলেজে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানটি দেখবেন শিক্ষার্থীরা। এদিন সম্প্রচারিত অনুষ্ঠানটি শিক্ষার্থীদের জন্য প্রদর্শন ও স্কুল-কলেজে আনন্দঘন পরিবেশে দিনটি উদযাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের।

গতকাল বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি সব আঞ্চলিক পরিচালক, উপপরিচালক, সব জেলা-উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং স্কুল-কলেজের প্রধানদের পাঠানো হয়েছে।

 

মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত আদেশে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন পদ্মা সেতু শুভ উদ্বোধন করবেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন ও আনন্দঘন পরিবেশে উদযাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 

জানা গেছে, ২৫ জুন সকাল ১০টায় মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সুধী সমাবেশে যোগ দেবেন। এরপর প্রধানমন্ত্রী টোল দিয়ে সেতু পার হবেন। তিনি জাজিরায় আবার ফলক উন্মোচন করবেন। এদিন বিকেলে মাদারীপুরের শিবচরে জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে পদ্মা সেতু উদ্বোধন কেন্দ্র করে দু’পাড়ে চলছে মহা কর্মযজ্ঞ। সেতুর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। অন্যদিকে সরকারের একাধিক মন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কার কথা বলেছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE   করতে ক্লিক করুন।

ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website