১২ মণ ভেজাল গুড় ধ্বংস, পৌনে ২ লাখ টাকা জরিমানা - বিবিধ - দৈনিকশিক্ষা

১২ মণ ভেজাল গুড় ধ্বংস, পৌনে ২ লাখ টাকা জরিমানা

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর সদর ও মহাদেবপুর উপজেলায় ভেজাল গুড় তৈরি করায় পৌনে ২ লাখ টাকা জরিমানা ও ১২ মণ ভেজাল গুড় ধ্বংস করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‍্যাব।  বুধবার সদর ও মহাদেবপুর উপজেলায় নওগাঁর জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর ও র‍্যাব যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

অধিদপ্তরের পরিচালক মো. শামীম হোসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, অস্বাস্থ্যকর পরিবেশে সুজি, ময়দা, চিনি এবং চিটা গুড়ের সমন্বয়ে ভেজাল গুড় তৈরি করায় মহাদেবপুর উপজেলার মেসার্স জিল্লুর গুড় ভাণ্ডারের মালিক মো. জিল্লুর রহমানকে ১ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে এবং ১২ মণ ভেজাল গুড় ধ্বংস করা হয়েছে। 

তিনি আরও জানান, সদর উপজেলার গোস্তহাটি ও ঘোষ পাড়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে ঢাকনা ছাড়া পাত্রে মিষ্টি সংরক্ষণ, মিষ্টিতে পোকা-মাকড়ের উপস্থিতি এবং খোলা লবণ ব্যবহার করায় নওগাঁ মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে সাব্বির হোটেলকে ২০ হাজার টাকা ও নিপেন ঘোষ দই ঘরকে ৫ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

ভবিষ্যতে জনস্বার্থে এ ধরণের অভিযান চলবে বলেও জানান তিনি।

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website