৪১ সার বিক্রেতার লাইসেন্স বাতিলের সুপারিশ - বিবিধ - দৈনিকশিক্ষা

৪১ সার বিক্রেতার লাইসেন্স বাতিলের সুপারিশ

বড়াইগ্রাম প্রতিনিধি |

নাটোরের বড়াইগ্রামে ৪১ জন খুচরা কার্ডধারী সার বিক্রেতার লাইসেন্স বাতিল ও জামানত বাজেয়াপ্তের সুপারিশ করা হয়েছে । অতিরিক্ত দামে সার বিক্রি ও অবৈধ মজুদ করায় তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি ইউএনও মারিয়াম খাতুনের কাছে এ লিখিত সুপারিশ করেন উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সদস্য সচিব ও কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা। এ বিষয়ে নিয়োগ ও সার বিতরণ সংক্রান্ত সমন্বিত নীতিমালা অনুযায়ী দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন স্থানীয় সংসদ সদস্য ও কমিটির প্রধান উপদেষ্টা অধ্যাপক আব্দুল কুদ্দুস।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বড়াইগ্রামে ৮১ খুচরা কার্ডধারীর জায়গায় ৬১ জন বহাল রয়েছেন। অবশিষ্ট বিশজন আবেদন করে তাদের নামের লাইসেন্স বাতিল করেছেন। ৬১ জনের মধ্যে ৪১ জনকে দুই মাসের সময় দিয়ে একাধিকবার নোটিশ দেয়া হলেও তারা নীতিমালা অনুসারে নির্ধারিত স্থানে দোকান পরিবর্তন করেনি। অতিরিক্ত দামে সার বিক্রি করেছেন এবং অবৈধ মজুদ করেছেন।

তিনি আরও জানান, এ কারণে ইতিমধ্যে কয়েকটি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া কয়েকটি বিক্রেতা গত ৯ মাসে কোন সার নেয়নি। তাই ডিলার নিয়োগ ও সার বিতরণ সংক্রান্ত নীতিমালা-২০০৯ অনুযায়ী কমিটির সভাপতির থেকে এ ৪১ জন খুচরা কার্ডধারী সার বিক্রেতাদের খুচরাকার্ড বাতিল করা হয়েছে। সেই সঙ্গে তাদের জামানতের টাকা বাজেয়াপ্ত করার অনুরোধ করা হয়েছে।

বাতিলের সুপারিশ করা হয়েছে ১ নম্বর জোয়াড়ী ইউনিয়নে মো. সাইদুর রহমান, মোছা বিলকিস বেগম, মো. ছাকিম উদ্দিন, ২নম্বর বড়াইগ্রাম ইউনিয়নে মো. ওসমান গণি, মো. আসিফ রাব্বি, মো. রবিউল করিম, ৩নম্বর জোনাইল ইউনিয়নে মো. তোজাম্মেল হক, মো. বদিউজ্জামান, মো. হায়দার আলী, শ্রী রতন কুমার সাহা, মো. আব্দুল করিম, মো. কামাল হোসেন, মো. খলিলুর রহমান, মো. আইয়ুব আলী, ৪ নম্বর নগর ইউনিয়নে মো. তোরাব হোসেন, মো. ইসমাইল হোসেন, মো. সাজেদুর রহমান, মো. ইয়াকুবআলী, মো. সিরাজুল ইসলাম, মো. রকিব মৃধা, মো. রাকিবুজ্জামান রান্টু, মো. গোলজার হোসেন, মোজাফ্ফর হোসেন, ৫ নম্বর মাঝগাঁও ইউনিয়নে মো. শহিদুল ইসলাম, মো. আব্দুল মান্নান, মো. মোস্তাফিজুর রহমান, মো. সাইফুল ইসলাম, ৬ নম্বর গোপালপুর ইউনিয়নে মো. আব্দুল হালিম, মো. সহিদুর রহমান, নুর মোহাম্মদ দেওয়ান, রাজু আহম্মেদ, রাজু আহম্মেদ, ৭ নম্বর চাঁন্দাই ইউনিয়নে মো. বাবুল সরকার, মো. শফিউল গণি, মো. শাকিল হোসেন, মো. সাজেদুর রহমান, বনপাড়া পৌরসভায় মো. সুলতান খাঁ, মো. ইমান হোসেন মুন্সি, মো. নাজমুল ইসলাম, মো. তাইজুল ইসলাম এবং বড়াইগ্রাম পৌরসভায় মো. নজরুল ইসলাম,  শ্রী প্রসাদ চন্দ্র মন্ডল।

উপজেলা খুচরা কার্ডধারী সার বিক্রেতা কমিটির সভাপতি আকরাম হোসেন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির নিকট দুই মাস সময় চেয়েছি। ইতোমধ্যে একমাস শেষ হয়েছে। আগামী এক মাসের মধ্যে নিজ নিজ ওয়ার্ডে চলে যাবে।  আর যারা অন্যায় করেছে তাদের বিষয়ে আমার কিছু বলার নাই। 

উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি ইউএনও মারিয়াম খাতুন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নীতিমালা অনুসারে ৪১ জন খুচরা কার্ডধারী সার বিক্রেতার লাইসেন্স ও জামানত বাতিলের সুপারিশ করেছেন কৃষি অফিসার। আগামী রোববার এ বিষয়ে সার ও বীজ মনিটরিং কমিটির সভায় চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website