৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা - এমপিও - দৈনিকশিক্ষা

৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা

নওগাঁ প্রতিনিধি |

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা মূল বেতনের ৫০ শতাংশ মহার্ঘ ভাতা দেয়ার দাবি জানিয়েছেন। একইসঙ্গে সব শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ ও শিক্ষক-কর্মচারীদের শতভাগ উৎসব ভাতা দেয়ার দাবি জানিয়েছেন তারা। শুক্রবার দুপুরে এসব দাবি জানিয়ে নওগাঁয় সংবাদ সম্মেলন করেছেন শিক্ষক-কর্মচারীরা।

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের ব্যানারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও নওগাঁ জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে শিক্ষক-কর্মচারীদের পরিবার মানবেতর জীবন-যাপন করছে। করোনার সময়ে অনেক শিক্ষক তাদের পেশা পরিবর্তন করতে বাধ্য হয়েছেন। বর্তমান সরকারের সময় এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা শিক্ষাব্যবস্থা সরকারিকরণের দাবিতে নানা কর্মসূচি পালন করেছে। কিন্তু সরকার শিক্ষক-কর্মচারীদের কোনো দাবির প্রতি কর্ণপাত করেনি।

তিনি আরও বলেন, আগামী ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস। ওই দিন শিক্ষক-কর্মচারীদের চাকরি সরকারিকরণসহ বিভিন্ন সময় শিক্ষক হত্যা, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে শিক্ষক কর্মচারী ঐক্যজোট জাতীয় প্রেস ক্লাবের সামনে মহা-অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে। দেশের সব বেসরকারি শিক্ষক-কর্মচারী এ দাবির প্রতি সংহতি জানিয়ে এ কর্মসূচিতে অংশ নেবেন। আমাদের প্রত্যাশা ঘোষিত আন্দোলন কর্মসূচির আগেই সরকার শিক্ষক-কর্মচারীদের দাবিগুলো মেনে নেবেন।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website