‘জয় বাংলা’ স্লোগান দিতে বাধা দেয়া প্রধান শিক্ষককে শোকজ - স্কুল - দৈনিকশিক্ষা

‘জয় বাংলা’ স্লোগান দিতে বাধা দেয়া প্রধান শিক্ষককে শোকজ

রাজবাড়ী প্রতিনিধি |

বিদ্যালয়ের সমাবেশে 'জয় বাংলা' স্লোগান দিতে নিষেধ করায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার জাহানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বালিয়াকান্দি উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা চঞ্চল শেখ স্বাক্ষরিত নোটিশটি বৃহস্পতিবার শিক্ষক আকতার গ্রহণ করেছেন।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, গত বুধবার শিক্ষা কর্মকর্তা চঞ্চল শেখ বিদ্যালয়টি পরিদর্শনে গিয়ে জানতে পারেন, গত সোমবার বিদ্যালয়ের সমাবেশ পরিচালনাকারী শিক্ষার্থী শপথ শেষে 'জয় বাংলা' স্লোগান দিতে গেলে তাকে বাধা দেন প্রধান শিক্ষক আকতার। এর পর থেকে বিদ্যালয়ে 'জয় বাংলা' স্লোগান দেওয়া বন্ধ আছে।  

চঞ্চল শেখ বলেন, 'জয় বাংলা' এখন রাষ্ট্রের এবং সবার স্লোগান। এতে বাধা দেওয়া গর্হিত অপরাধ। বিদ্যালয় পরিদর্শনে গিয়ে বিষয়টি জানার পর প্রধান শিক্ষকের কাছে মৌখিক ব্যাখ্যা চাওয়া হয়। তাঁর ব্যাখ্যায় সন্তুষ্ট না হওয়ায় লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার প্রধান শিক্ষক এটি গ্রহণ করেছেন। তিনি আরও জানান, এর আগে শিক্ষার্থীকে বেত্রাঘাত করার অপরাধে ওই শিক্ষককে শাস্তিমূলক বদলি করা হয়েছিল।

এ বিষয়ে কথা বলার জন্য শিক্ষক আকতারের মোবাইল ফোন নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। মোবাইলে বার্তা পাঠালেও কোনো সাড়া মেলেনি।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ - dainik shiksha পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র - dainik shiksha শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও - dainik shiksha এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি - dainik shiksha শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! - dainik shiksha সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত - dainik shiksha পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু - dainik shiksha পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু please click here to view dainikshiksha website