অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রতিবাদে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন - দৈনিকশিক্ষা

অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রতিবাদে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ তহবিলের জন্য বেতন থেকে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রতিবাদে রোববার (৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন শিক্ষকরা। ১০টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে সব শিক্ষক-কর্মচারীর চাকরি জাতীয়করণসহ ৫ দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতারা। 

মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের আহ্বায়ক ও অবসর সুবিধা বোর্ডের সাবেক সদস্য-সচিব অধ্যক্ষ আসাদুল হক, বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. নূর মোহাম্মদ তালুকদার ,বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম. এ. আউয়াল সিদ্দিকী, সাধারণ সম্পাদক মিসেস বিলকিস জামান, শিক্ষক নেতা সৈয়দ জুলফিকার আলম চৌধুরী, অধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম,মো. মহসিন রেজা, অধ্যক্ষ হোসনে আরা বেগম, অধ্যাপক মো. ফজলুল হক খান, মো. জাকির হোসেন, মো. হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, কোনো প্রকার আলোচনা-কথাবার্তা ছাড়াই গত ১৫ এপ্রিল অতিরিক্ত ৪ শতাংশ বেতন কর্তনের যে আদেশ জারি করা হয়েছে তা শিক্ষক সমাজকে আশাহত করেছে। অবিলম্বে শিক্ষক-কর্মচারীদের স্বার্থের পরিপন্থি প্রজ্ঞাপনটি প্রত্যাহারসহ ৫ দফা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতারা।

৫ দফা দাবির মধ্যে রয়েছে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড এবং শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের শিক্ষক-কর্মচারীদের বেতন হতে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রজ্ঞাপন অবিলম্বে প্রত্যাহার, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড এবং শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের মাধ্যমে বেতন ভাতা প্রদানের পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রিন্সিপাল, ভাইস-প্রিন্সিপাল, প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা বাতিল করে পূর্বের নীতিমালা বহাল,অনার্স-মাস্টার্স পাঠদানকারী শিক্ষক ও ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত সম্মানজনক বাড়ি ভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মেডিকেল ভাতা প্রদান।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0056710243225098