অধ্যক্ষের স্বাক্ষর জাল করায় অফিস সহকারী বরখাস্ত - দৈনিকশিক্ষা

অধ্যক্ষের স্বাক্ষর জাল করায় অফিস সহকারী বরখাস্ত

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের গৌরীপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও হিসাবরক্ষকের স্বাক্ষর জাল করে চেক জালিয়াতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় কলেজটির অফিস সহকারী আবদুল্লাহ আল নোমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত মঙ্গলবার বরখাস্ত করা হয় নোমানকে।

কলেজটির অফিস সহায়ক রওশন আরার প্রভিডেন্ড ফান্ডের চেক বই কলেজ অফিসের আলমারি থেকে হারিয়ে যায়। অনেক খোঁজ করেও না পেয়ে চেক হারানোর ঘটনায় ২৪ আগস্ট গৌরীপুর থানায় সাধারণ ডায়েরি করেন রওশন আরা। পরে চেক বই হারানোর বিষয়টি গৌরীপুর কৃষি ব্যাংক কর্তৃপক্ষকেও অবগত করেন তিনি। তবে ব্যাংকে গিয়ে রওশন আরা জানতে পারেন, তার প্রভিডেন্ড ফান্ডের হিসাব থেকে কলেজের অধ্যক্ষ ও হিসাবরক্ষকের স্বাক্ষরে চার ধাপে ৪৬ হাজার টাকা উত্তোলন করা হয়েছে।

ওই অবস্থায় চেক জালিয়াতি করে টাকা উত্তোলনের ঘটনা রওশন আরা কলেজ কর্তৃপক্ষকে জানান। এ ঘটনায় শনিবার তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয় কলেজের পক্ষ থেকে। তদন্তে চেকে স্বাক্ষর জাল করে টাকা তোলার ঘটনায় অফিস সহকারী আবদুল্লাহ আল নোমানের জড়িত থাকার সত্যতা পাওয়া যায়। পরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করে তদন্ত কমিটি। নোমান তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের বাটুয়াদী গ্রামের আবুল কালামের ছেলে।

গৌরীপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন জানান, তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে কলেজ ব্যবস্থাপনা কমিটি অফিস সহকারী নোমানকে সাময়িক বরখাস্ত করেছে। একই সঙ্গে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0038421154022217