অপহৃত ছাত্রীকে উদ্ধার করতে গিয়ে ছিনতাইয়ের শিকার পুলিশ - দৈনিকশিক্ষা

অপহৃত ছাত্রীকে উদ্ধার করতে গিয়ে ছিনতাইয়ের শিকার পুলিশ

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁ থেকে ৬ষ্ঠ শ্রেণি পড়ুয়া অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করতে যাওয়ার পথে পুলিশ সদস্য ও ভিকটিমের পরিবারের নগদ ২৫ হাজার টাকাসহ চারটি স্মার্টফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৯ আগস্ট) দিবাগত রাত ৩টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কের সিরাজগঞ্জ জেলার কড্ডার মোড় বাগবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে। পরবর্তীতে বুধবার (১০ আগস্ট) এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেন নওগাঁ সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) উজ্জ্বল হোসেন। ঘটনার ৪ দিন পেরিয়ে গেলেও ছিনতাইকৃত মালামাল উদ্ধার না হওয়ায় উদ্বিগ্ন ভুক্তভোগীরা।

জানা যায়, নওগাঁ সদর উপজেলার শৈলগাছী ইউনিয়নের শৈলগাছী ঈদগাহপাড়া গ্রামের ৬ষ্ঠ শ্রেণি পড়ুয়া শিক্ষার্থী সোমবার (৮ আগস্ট) স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হয়। এনিয়ে ওই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা সদর থানায় জিডি করলে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় মেয়েটির অবস্থান ঢাকার উত্তরায় নিশ্চিত হয়। পরদিন মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে মাইক্রোবাসযোগে মেয়েটিকে উদ্ধার করতে রওনা দেন সদর থানার উপপরিদর্শক (এসআই) উজ্জ্বল হোসেন। মাইক্রোবাসে তিনিসহ শাপলা বেগম নামে এক নারী কনস্টেবল ও মেয়েটির পরিবারের সদস্যসহ ৫ জন ছিলেন।

পথিমধ্যে দিবাগত রাত ৩টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কের সিরাজগঞ্জ জেলার কড্ডার মোড় বাগবাড়ি এলাকায় মাইক্রোবাসটি পৌঁছালে কয়েকজন ছিনতাইকারী গাড়িটি থামায়। এরপর এসআই উজ্জ্বল হোসেনসহ ওই মাইক্রোবাসে থাকা ভুক্তভোগীদের নগদ ২৫ হাজার টাকাসহ চারটি স্মার্টফোন ছিনতাই করা হয়। পরে ছিনতাইকারীরা সেখান থেকে চলে গেলে আবারো মাইক্রোবাসটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে উত্তরা থেকে অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করে নওগাঁয় ফেরত আসেন।

উপপরিদর্শক উজ্জ্বল হোসেন

এ বিষয়ে নওগাঁ সদর থানার উপপরিদর্শক উজ্জ্বল হোসেন বলেন, অপহৃত ছাত্রীকে উদ্ধারে যাওয়ার পথে সিরাজগঞ্জের কড্ডার মোড় বাগবাড়ি এলাকায় মাইক্রোবাসে ছিনতাইকারীরা পথরোধ করে। ওই মুহূর্তে আমাদের পুলিশ সদস্যসহ ভিকটিমের পরিবারের চারটি স্মার্টফোন ও নগদ ২৫ হাজার টাকা ছিনতাই করা হয়েছে। এ বিষয়ে পরদিন ফোন হারিয়েছে মর্মে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি সাধারণ ডায়রি করেছি। 

সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, কয়েকটি মোবাইল ছিনতাইয়ের ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রি করেছেন নওগাঁ সদর থানার এসআই উজ্জ্বল হোসেন। ইতোমধ্যে ২ ছিনতাইকারীকে আটক করা হয়েছে। আশা করছি শিগগিরই মোবাইলগুলো উদ্ধার করা যাবে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ঘটনাটি আমার জানা নেই। পুলিশের উপস্থিতিতে এ ধরনের ছিনতাইয়ের ঘটনা ঘটে থাকলে উপস্থিত পুলিশ সদস্যের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয় এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান তিনি।

পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি - dainik shiksha কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0030910968780518