অবশেষে ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মাণ কাজ শুরু নড়াইলে - দৈনিকশিক্ষা

অবশেষে ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মাণ কাজ শুরু নড়াইলে

নড়াইল প্রতিনিধি |

অবশেষে নড়াইলবাসীর দীর্ঘদিনের আশা পূরণ হতে চলেছে। শহরতলি মালিবাগ এলাকায় ৮ একর জায়গায় নড়াইলের কৃতী সন্তান প্রকৌশলী হাতেম আলী খান ইঞ্জিনিয়ারিং কলেজটি নির্মিত হবে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর জায়গাটি বুঝে নিয়ে অধিগ্রহণ প্রক্রিয়া শুরু করেছে।

সংশ্নিষ্ট সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগে একটি করে ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন প্রকল্পের অধীন ২০১৫-১৬ অর্থবছরে নড়াইলে ইঞ্জিনিয়ারিং কলেজ নির্মাণের জন্য একনেকে ৩৬৫ কোটি টাকার অনুমোদন দেওয়া হয়। পরে জেলা প্রশাসন শহর সংলগ্ন মালিবাগ এলাকায় সীমাখালী ও বোড়া বাদুড়িয়া মৌজায় কলেজটির জন্য ৮ একর জমি নির্ধারণ করে।

অতিরিক্ত জেলা প্রশাসক ফকরুল হাসান বলেন, জমি অধিগ্রহণের জন্য ৪ কোটি ৬৩ লাখ ৩৫ হাজার টাকা বরাদ্দ এসেছে। ক্ষতিপূরণ দেওয়ার প্রক্রিয়াও চলমান। কলেজের কাজ শুরু হতে কোনো বাধা নেই।

প্রাথমকি পর্যায়ে এ প্রকল্পে রয়েছে ভূমি অধিগ্রহণ, প্রশাসনিক ও একাডেমিক ভবন, ৫০০ সিটের দুটি হোস্টেল, কোয়ার্টার, ল্যাবরেটরি ইত্যাদি। প্রথমাবস্থায় চারটি বিভাগ নিয়ে কলেজটি চালু হবে।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0065231323242188