অবসর সুবিধার টাকা পেলেন ৮৫০ শিক্ষক - দৈনিকশিক্ষা

অবসর সুবিধার টাকা পেলেন ৮৫০ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

এবার পবিত্র হজ ও তীর্থে যাবেন এমন অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের মাঝে কল্যাণ ও অবসর ভাতার চেক অনলাইনে বিতরণ কার্যক্রম রোববার (৫ মে) ব্যানবেইসের মিলনায়তনে উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনলাইনে বাটন চেপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষক-কর্মচারীদের টাকা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবার হজে গমনে ইচ্ছুক ৮৫০ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীকে ৭১ কোটি ৭ লাখ টাকা কল্যাণ ও অবসর সুবিধার টাকা দেয়া হয়েছে। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। অন্যদের মধ্যে বক্তব্য দেন অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী ও কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু । 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বেসরকারি শিক্ষক-কর্মচারীরা এক সময় কোনো সুযোগ সুবিধা পেতেন না। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে গত ১০ বছরে অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের কল্যাণ ও অবসর সুবিধা বাবদ প্রায় ৫ হাজার কোটি টাকা প্রদান করেছে। কল্যাণ ও অবসর সুবিধা দ্রুত প্রাপ্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ হাজার ৬ শত ২৭ কোটি টাকা বিশেষ বরাদ্দ দিয়েছেন। এছাড়াও ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা চালু করেছেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর শিক্ষক-কর্মচারী ও দেশবাসীকে আস্থা রাখার জন্য অনুরোধ করেন। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে অগ্রসর হচ্ছে।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইন ব্যবস্থায় ২০১৯ খ্রিস্টাব্দের হজে গমনে ইচ্ছুক ৮৫০ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের মধ্যে মোট ৭১ কোটি ৭ লাখ টাকার কল্যাণ ও অবসর ভাতা প্রদান করেন। এ সময় তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুরের সদর, চট্টগ্রামের সদর, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ এবং কিশোরগঞ্জের সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও অনলাইনে টাকা প্রাপ্ত শিক্ষকদের সাথে কথা বলেন।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0033600330352783