অর্ধলক্ষাধিক শিক্ষক নিয়োগ : সেই আপিল শুনানি হতে পারে কাল - দৈনিকশিক্ষা

অর্ধলক্ষাধিক শিক্ষক নিয়োগ : সেই আপিল শুনানি হতে পারে কাল

নিজস্ব প্রতিবেদক |

আদালত অবমাননার অভিযোগ এনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিরুদ্ধে রিট করেছেন প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী। রিটের প্রেক্ষিতে আদালত এই আড়াই হাজার প্রার্থীকে নিয়োগের আদেশ দিলেও তার ওপর স্থগিতাদেশ চেয়ে আপিল করেছে এনটিআরসিএ। এই আপিলটি আগামীকাল মঙ্গলবার শুনানি হতে পারে আইনজীবীরা দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন। আর আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রার্থীদের নিয়োগ সুপারিশ বা রিটকারীদের নিয়োগ কোনোটিই সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন কর্মকর্তারা।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এদিকে এনটিআরসিএর আইনজীবী কামরুজ্জামান জানিয়েছেন, আগামীকাল মঙ্গলবার আপিল শুনানি হতে পারে। ১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী আদালত অবমাননার অভিযোগে যে মামলাগুলো করেছিলেন তার সবগুলোই আমরা তৈরি করে ফেলেছি। আশা করছি কাল শুনানি করতে পরবো। কাল কোন কারণে শুনানি না হলে আগামী বৃহস্পতিবার তা শুনানি হবে। 

চাকরীপ্রার্থীদের আইনজীবী মহিউদ্দিন মো. হানিফ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সোমবার শুনানি হবে বলে ধারণা ছিল। কিন্তু আপিল শুনানিগুলো চেম্বার আদালতে হয়। তাই সুনির্দিষ্টভাবে বলা যাচ্ছে না কবে শুনানি হবে। আশা করছি কাল মঙ্গলবার আপিল শুনানি হবে। আমরা সব আপিলের শুনানি করার জন্য প্রস্তুত আছি। আপিল শুনানিতে আমরা আইনি যক্তি তুলে ধরবো। আশা করছি আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখবেন। 

এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, এনটিআরসিএর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। তাই আদালত যে রায় দিয়েছে তার ওপর স্টে অর্ডার চেয়ে সর্বোচ্চ আদালতে আপিল করা হয়েছে। আপিল নিষ্পত্তি হওয়ার পর আদালত যে রায় দেবে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবে এনটিআরসিএ।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

এদিকে এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, রিটের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো কার্যক্রমই করতে পারছি না। আমরা আশা করছি শুনানিতে হাইকোর্টের দেয়া আদেশের বিষয়টি নিস্পত্তি হবে। যদি আপিল বিভাগ স্থগিতাদেশ দিলে আড়াই হাজার রিটকারীকে এককভাবে আর নিয়োগ দিতে হবে না আর গণবিজ্ঞপ্তির জটিলতাও দূর হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE    করতে ক্লিক করুন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0066289901733398