অশালীন মন্তব্যের জেরে সরকারি কলেজের দুই অধ্যক্ষ মুখোমুখি - দৈনিকশিক্ষা

অশালীন মন্তব্যের জেরে সরকারি কলেজের দুই অধ্যক্ষ মুখোমুখি

টি এম মামুন, বগুড়া ব্যুরো |

টি এম মামুন, বগুড়া ব্যুরো : অশালীন মন্তব্যের জেরে মুখোমুখি দুইটি সরকারি কলেজের অধ্যক্ষ ও শিক্ষকরা। বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. শাহজাহান আলী বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক জোহরা ওয়াহিদা রহমান সম্পর্কে অশালীন মন্তব্য করেছেন বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগে অধ্যাপক মো. শাহজাহান আলীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছেন মহিলা কলেজের শিক্ষকরা। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন অধ্যক্ষ মো. শাহজাহান আলী। সেই সঙ্গে অভিযোগকারীদের বিরুদ্ধেই পাল্টা আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তিনি।

তারা সবাই প্রতিযোগীতামূলক বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শিক্ষকতা পেশায় এসেছেন।

এদিকে বিতর্কিত বক্তব্যে শহর জুড়ে সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী চাকুরিচ্যুত হয়েছেন গুজব উঠেছে। ঘটনাকে কেন্দ্র করে লিখিত অভিযোগ পাঠানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে। বৃহস্পতিবার বিকেলে সরকারি মুজিবুবর রহমান মহিলা কলেজের শিক্ষক পরিষদ থেকে দৈনিক আমাদের বার্তাকে নিশ্চিত করা হয়েছে।
 
সরেজমিনে জেলার বিভিন্ন শিক্ষক ফোরামে সঙ্গে কথা বলে জানা গেছে, প্রফেসর শাহজাহান আলী চরম বদমেজাজী ও রাগান্বিত স্বভাবের। বরবারই তিনি নারীদের নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করে থাকেন। এ ধরনের বিষয়টি গুরুত্ব দিয়ে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার দাবি তাদের।
 
জানা গেছে ঘটনার সূত্রপাত, ১৪ জুন শিক্ষক পরিষদের নির্বাচন উপলক্ষে আয়োজিত সভায়। সেখানে কমিটি নিয়ে বিরোধের জেরে তার সমর্থনে ভাটা পরেছে, অনুমান করে স্টাফ কাউন্সিলরের সম্পাদক গণিতের প্রফেসর মো. মাহতাবসহ অন্যান্যদের সামনেই নারী শিক্ষকদের নিয়ে কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য দেন। এরপর ২৫ জুলাই সরকারি আজিজুল হক কলেজ অডিটোরিয়ামে বিকেল ৪ টায় শুরু হওয়া পদ্মাসেতু উদ্বোধন নিয়ে আলোচনা সভার শেষে সন্ধ্যার পর এক পর্যায়ে অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদাকে নিয়ে কথা উঠলে এমন কুরুচিপূর্ণ ও অশোভন কথা বলেন প্রফেসর শাহজাহান আলী।

মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা তদন্তের আগে বিষয়টি নিয়ে দৈনিক শিক্ষাডটকমকে বিস্তারিত কিছু জানাতে চাননি। তবে তিনি বলেন, তদন্তে এ ঘটনা বা অভিযোগের সত্যতা প্রমাণ হবে বলেও বিশ্বাস করি। 

সুশাসনের জন্য নাগরিকের সাধারণ সম্পাদক কে জি এম ফারুক ও মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সদরুল আনাম রঞ্জুর মতে, এমনটা হওয়ায় উচিত নয়। 

নাম প্রকাশ না করার শর্তে সরকারি আজিজুল হক কলেজের বিভিন্ন পর্যায়ের ৬ শিক্ষক তাদের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী ভুল ও অন্যায় করেছেন বলে দাবি করেছেন দৈনিক শিক্ষাডটকমের কাছে। 

সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান আলী তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করে দাবি করেন, এ ধরনের অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা। তিনি ওইসব কথা তিনি বলেননি। দুইটি কলেজের মধ্যে দ্বন্দ্ব লাগিয়ে একটি মহল কলেজে দূবৃত্তায়ন করতে চায়। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0058798789978027