আইডিয়াল স্কুল নিয়ে অপপ্রচারকারীদের সতর্ক করলেন শিক্ষা উপমন্ত্রী (ভিডিও) - দৈনিকশিক্ষা

আইডিয়াল স্কুল নিয়ে অপপ্রচারকারীদের সতর্ক করলেন শিক্ষা উপমন্ত্রী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী ও অপপ্রচার করে মানববন্ধনকারীদের সতর্ক করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, শিক্ষকরা তিলে তিলে এই প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন। কিন্তু কিছু নামধারী অভিভাবক তাদের অবৈধ ভর্তি বাণিজ্য করতে না পারায় ক্ষুব্ধ হয়ে মানববন্ধনসহ সুনামধন্য এই স্কুলটির বিরুদ্ধে নানা ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত। এসব অপপ্রচারকরীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে শিক্ষা উপমন্ত্রী বলেন, অপপ্রচার করে মানববন্ধনকারীদের পরিচয় জানা আছে। কার বিরুদ্ধে কতটা মামলা আছে, কার পেশা কি, কার পরিচয় কি সবই জানা আছে। প্রশাসনের সক্ষমতা সম্পর্কে আপনাদের ধারণা নাই। মানববন্ধন করে আরাজকতা করলে, একটা একটা করে তুলে নিয়ে আসবো।  

মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, প্রতিটি প্রতিষ্ঠানের একটি নিজস্ব সংস্কৃতি ও স্বকীয়তা আছে। সে স্বকীয়তা ধরে রাখতে হবে। যে যার যার ধর্মীয় অনুশাসন মেনে চলবে। তাতে কোন বিদ্যালয় বাধা দিতে পারেনা। আমরা সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই। যারা অপপ্রচার করেছেন তাদের জন্য বলতে চাই, তওবা করে আল্লাহর ওয়াস্তে মানুষ হওয়া শিখেন। হানাহানী, হিংসা বা নিরাপত্তা বিঘ্নিত করার চেষ্টা আপনারা করবেন না।

আওয়ামী লীগ সরকার ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছে জানিয়ে মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ১৮০০টি মাদরাসায় নতুন ভবন তৈরি করেছে আওয়ামী লীগ সরকার। এজন্য ৬ হাজার কোটি টাকা ব্যায় করা হয়েছে। সরকার দ্বীনি শিক্ষার জন্য কোন আপোষ করে না।  

তিনি বলেন, দ্বীনের নাম করে যারা মাস্তানী করেন তাদের জন্য বলতে চাই, এসব মাস্তানী আর চলবে না। যারা ধর্মের নামে অপপ্রচার করে তারা কয়বার মসজিদের দুয়ারে যান আমাদের জানা আছে। কোন ব্যাংকের সুদ খান তাও জানা আছে।  

আইডিয়াল স্কুলের সভাপতি ও বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার শাহ আলী ফরহাদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. শাহান আরা বেগম, প্রতিষ্ঠানটির গভর্নিং বডির প্রতিনিধি জাহিদুল ইসলাম টিপুসহ অনেকে।  অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী ও ভালো অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির অভিভাবক প্রতিনিধি জাহিদুল ইসলাম টিপু বলেন, আইডিয়ালে যারা মুসলিম ছাত্রী আছেন তারা অবশ্যেই ওড়না পড়বেন। এতে কোন বাধা নেই। কিন্তু একজন হিন্দু, বৌদ্ধ বা খ্রিষ্টান লোককে আমি জোর করে টুপি বা ওড়না পড়াতে পারিনা। যারা আমরা মুসলমান আছি এই আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে তারা টুপি পড়বেন, ওড়না পড়বেন সেটাই গভর্নিং বডির সিদ্ধান্ত। এটা নিয়ে কোন রকম বিভ্রন্তি ছড়াবেন না। আমরা এমন কোন সিদ্ধান্ত নেই নাই যে টুপি-ওড়না থাকবেন না। তারপরেও স্বাধীনতা বিরোধী একটি কুচক্র অপপ্রচার চালাচ্ছে। আমি সেদিন দেখেছি এখানে একটি মানববন্ধন হয়েছিল। সেখানে যারা ছিলেন তাদের ছবি পেয়েছি। তারা জামাতী ইসলামের রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত।  স্কুল এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আর জামাতীরা এর অপপ্রচার করবে। তিনি আরও বলেন, এটি আমার স্কুল, আপনার স্কুল। আমি বিশ্বাস করি আইডিয়ালের শিক্ষার্থীদের অভিভাবকরা এ ধরণের অপপ্রচার কোনদিনও হতে দেবেন না। তারা প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখবেন।   

উল্লেখ্য, সংবাদপত্রে কার্ডধারী কতিপয় শিবিরকর্মী ও নামধারী কিছু অভিভাবক একটি সিন্ডিকেট তৈরি করে গত কয়েক বছর ধরে আইডিয়াল  স্কুলের বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচারে লিপ্ত। এই সিন্ডিকেটের অবৈধ ভর্তি ও কোচিং সেন্টার থেকে চাঁদাবাজি বন্ধ হওয়ায় স্কুলটির বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে। ভূইঁফোড় এই অভিভাবক ফোরাম আইডিয়াল স্কুলের শিক্ষকদের কাছে চাঁদা দাবি করে, নিজ সন্তানদের ফাউ প্রাইভেট/কোচিং করান। আবার এরাই কোচিংয়ের বিরুদ্ধে মানবন্ধন করেন, জামাতপন্থী টিভিতে টকশো করেন। তথাকথিত এই অভিভাকদের চাঁদা না দেয়ায় শিক্ষকদের কোচিংবাজ আখ্যা দেয়া হয় এবং জামাতপন্থী গণমাধ্যমে নিরীহ এই শিক্ষকদের বিরুদ্ধে প্রতিবেদন প্রচার/প্রকাশ করানো হয়। ভবঘূরে এইসব অভিভাবকদের বিরুদ্ধে রয়েছে ২০১৪ খ্রিষ্টাব্দের আগুন সন্ত্রাসের মামলা, প্রতারণা মামলা এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিরুদ্ধে অপপ্রচার করার অপরাধে আইসিটি আইনে মামলা। নামধারী এই অভিভাবকরা স্কুলটির শিক্ষকদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত। এরই ধারাবাহিকতায় গত কয়েক সপ্তাহ যাবৎ স্কুলের ছাত্রীদের ওড়না পরা নিয়ে নানা অপপ্রচার করেছে। এই সব অপপ্রচার আবার জামাতপন্থী বিভিন্ন গণমাধ্যম প্রকাশও করেছে।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0067999362945557