আজ শিক্ষা ভবনের সামনে অবস্থান নেবে স্বাধীনতা নন-এমপিও শিক্ষক ফেডারেশন - দৈনিকশিক্ষা

আজ শিক্ষা ভবনের সামনে অবস্থান নেবে স্বাধীনতা নন-এমপিও শিক্ষক ফেডারেশন

নিজস্ব প্রতিবেদক |

দাবি আদায়ে স্বাধীনতা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের ব্যানারে শিক্ষকরা আজ মঙ্গলবার (২ জানুয়ারি) শিক্ষা ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করবেন। অবস্থান কর্মসূচি শেষে ফেডারেশনের নেতারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে  স্মারকলিপি দেবেন।

এমপিওর দাবিতে আমরণ অনশনে থাকা শিক্ষকদের সাথে একাত্নতা ঘোষণা করে সোমবার (১ জানুয়ারি) অবস্থান কর্মসূচি পালন করেন স্বাধীনতা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের শিক্ষকরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১০ টায় অবস্থান নেন তারা।

এর আগে রোববার (৩১ জানুয়ারি) সকাল নয়টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের ব্যানারে শিক্ষকরা। গত ২৬ ডিসেম্বর থেকে অবস্থান কর্মসূচি পালন করেন মানুষ গড়ার এ কারিগররা। দাবি না মানায় অনশন শুরু করেছেন তারা।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন স্বাধীনতা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ মোঃ এশারত আলী বলেন,দাবি আদায়ে অবস্থান কর্মসূচি আগামীকাল (১ জানুয়ারি) মঙ্গলবারও অব্যাহত থাকবে। স্বীকৃতিপ্রাপ্ত সকল নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারী এমপিওভূক্ত করতে হবে। যোগদানের দিন হইতে চাকুরীর বয়স গণনা করতে হবে।

তিনি আরও বলেন, দেশে আজ শিক্ষা ব্যবস্থায় সরকারের ব্যাপক উন্নতি সাধন স্বত্ত্বেও পাঁচ সহস্রাধিক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্ত না প্রায় লক্ষাধিক শিক্ষক-কর্মচারী বিনা বেতনে মানবেতর জীবন যাপন করছেন। যা অত্যন্ত কষ্টকর ও বেদনাদায়ক।

সংগঠনের সাধারন সম্পাদক অধ্যক্ষ মিলন কুমার ঘোষাল বলেন, লক্ষাধিক শিক্ষক-কর্মচারী, আমাদের পরিবার, ছাত্র-ছাত্রী, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য সাকুল্যে কোটির উপর জনগোষ্ঠী নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত এবং এখানে তাদের স্বার্থ সংশ্লিষ্ট। দাবি মেনে নেওয়ার জন্য দ্রুত সরকারের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041508674621582