আটলান্টিক সিটির মেয়র ও মা–বাবার সঙ্গে অদ্রি চৌধুরী - দৈনিকশিক্ষা

আটলান্টিক সিটির মেয়র ও মা–বাবার সঙ্গে অদ্রি চৌধুরী

দৈনিক শিক্ষা ডেস্ক: |

আমেরিকার নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির চেলসি হাইটসে বসবাসরত বাংলাদেশি আমেরিকান শিক্ষার্থী অদ্রি চৌধুরী আটলান্টিক সিটির মেয়র ডন গার্ডিয়ানের পক্ষ থেকে ‘মেয়রস সাইটেশন’ লাভ করেছে।

১৫ আগস্ট সন্ধ্যায় মেয়র ডন গার্ডিয়ান অদ্রি চৌধুরীর হাতে এই সম্মাননা তুলে দেন। এ সময় আটলান্টিক সিটি মেয়রের চিফ অব স্টাফ ক্রিস ফিলিসিও, কাউন্সিলর প্রার্থীসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

চেলসি হাইটস স্কুলের অষ্টম গ্রেডের মেধাবী ছাত্র অদ্রি চৌধুরী পড়ালেখায় বেশ কৃতিত্বের অধিকারী, প্রতিটি গ্রেডে সে ‘এ’ অনার রোল পেয়ে পাস করেন। পড়ালেখার পাশাপাশি সে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিয়মিত অংশগ্রহণ করেন।

আটলান্টিক সিটির বিভিন্ন অনুষ্ঠানে তাকে কবিতা আবৃত্তি করতে দেখা যায়। স্টকটন বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক ‘সাউথ জার্সি পয়েটস কালেকটিভ’ এর সবচেয়ে খুদে সদস্য হিসেবে আমেরিকার মূলধারার কবিদের সঙ্গে প্রায় নিয়মিত স্বরচিত কবিতা পাঠে অংশগ্রহণ করে প্রশংসিত হয়েছে। এ ছাড়া অদ্রি চৌধুরী বইয়ের পোকা। আটলান্টিক সিটি ফ্রি পাবলিক লাইব্রেরি আয়োজিত ‘সামার রিডিং প্রোগ্রাম’-এ বিগত বছরগুলোতে সে ‘শীর্ষ পাঠক’ হওয়ার গৌরব অর্জন করে।

সে ‘আটলান্টিক সিটি ফ্রি পাবলিক লাইব্রেরি’ কর্তৃক ‘অসামান্য স্বেচ্ছাসেবীর’ সনদ লাভ করে। এ ছাড়া অদ্রি চৌধুরী আটলান্টিক সিটি ‘জুনিয়র পুলিশ একাডেমি’ থেকে কৃতিত্বের সঙ্গে প্রশিক্ষণ কর্মশালা শেষ করে এবং ‘মোস্ট ইম্প্রুভড’ সনদ লাভ করে।

সম্প্রতি নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত জাতিসংঘের অভিবাসন ও শরণার্থী বিষয়ক সংস্থা সোল সাসটেইনেবল প্রোগ্রেসের (এসএসপি) আমন্ত্রণে আন্তঃপ্রজন্ম সংলাপে (ইন্টার জেনারেশনাল ডায়লগ) অংশ নেয় অদ্রি চৌধুরী।

অদ্রি চৌধুরী বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টি সম্মাননা পুরস্কার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সি সম্মাননা পুরস্কার, কাক আটলান্টিক সম্মাননা পুরস্কার, এএএ সনদ পুরস্কারসহ বহু পুরস্কার লাভ করে।

অদ্রি চৌধুরী বড় হয়ে মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করতে চায়। তার পৈতৃক নিবাস বাংলাদেশের চট্টগ্রামের পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032148361206055