আফগানিস্তানকে ১৫৬ রানে অলআউট করলো বাংলাদেশ - দৈনিকশিক্ষা

আফগানিস্তানকে ১৫৬ রানে অলআউট করলো বাংলাদেশ

দৈনিকশিক্ষা ডেস্ক |

টস হেরে ব্যাট করতে নেমে রহমানুল্লাহ গুরবাজ এবং ইবরাহিম জাদরান যেভাবে শুরু করেছিলেন, তাতে মনে হচ্ছিলো আজ বাংলাদেশের সামনে অনেক বড় লক্ষ্য দাঁড় করাবে আফগানিস্তান।

কিন্তু আফগান ওপেনারদের শুরুর ধাক্কা সামলে বাংলাদেশ খুব দ্রুতই ম্যাচে ফিরে আসে এবং আফগানদের ব্যাটারদের চেপে ধরে। শেষ পর্যন্ত সাকিব, মিরাজ, শরিফুল এবং মোস্তাফিজদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৩৭.২ ওভারেই ১৫৬ রানে অলআউট হয়ে গেছে আফগানিস্তান।

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতেছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। টস জিতে তিনি প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। কারণটা ছিল, সকালের হালকা ভেজা আবহাওয়ায় পেসাররা সুবিধা নিতে পারবে- এ কারণে। কিন্তু বোলিং করতে আসার পর মোস্তাফিজ, শরিফুল কিংবা তাসকিনরা যেন খেই হারিয়ে ফেলছিলেন বারবার দুই আফগান ওপেনারের সামনে।

৮.২ ওভারের আগ পর্যন্ত যেন কুল-কিনারাই পাচ্ছিলো না বাংলাদেশ। শেষ পর্যন্ত সাকিব আল হাসান ব্রেক থ্রু এনে দিলেন প্রথম। এরপরও বাংলাদেশ দলের মাথা ব্যথার কারণ হয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। তিনি একাই যেন আফগানদের ইনিংস টেনে নিয়ে যাওয়ার দায়িত্ব পালন করছিলেন।

শেষ পর্যন্ত মোস্তাফিজের স্লোয়ারে ধরা খেয়ে ৪৭ রানে গুরবাজ আউট হওয়ার পর সব শঙ্কা দুর হয়ে যায়। বাকি উইকেটগুলো ভাগাভাগি করে তুলে নিতে মোটেও কষ্ট হয়নি সাকিব, মিরাজ, শরিফুল, মোস্তাফিজ এবং তাসকিন আহমেদদের।

ইনিংসের ৯ম ওভারের দ্বিতীয় বলে সুইপ শট খেলতে গিয়ে ডিপ স্কয়ার লেগে তানজিদ হাসান তামিমের হাতে ক্যাচ দিয়ে প্রথম সাজঘরে ফেরেন ইবরাহিম জাদরান। ২৫ বলে ২২ রান করে আউট হলেন আফগান এই ওপেনার। তাদের দলীয় রান তখন ৪৭।

এরপর দ্বিতীয় উইকেট নিতেও সাকিবেই ভরসা করতে হলো বাংলাদেশ দলকে। আফগান ব্যাটাররা যখন ভয়ঙ্কর রূপ ধারণ করতে যাচ্ছিলো, তখন সাকিবের বলেই ক্যাচ তুলছেন তারা। সে ধারাবাহিকতায় আফগান টপ অর্ডার রহমত শাহের উইকেটটাও নিলেন সাকিব আল হাসান।

ইনিংসের ১৬তম ওভারের প্রথম বলে মিড অফে ক্যাচ তুলে দেন রহমত। সেই ক্যাচ তালুবন্দী করে নেন লিটন দাস। ৮৩ রানের মাথায় পড়লো আফগানদের দ্বিতীয় উইকেট।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0035450458526611