আবারো আন্দোলনের প্রস্তুতি প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের - দৈনিকশিক্ষা

আবারো আন্দোলনের প্রস্তুতি প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের

নিজস্ব প্রতিবেদক |

প্রধান শিক্ষকদের ১০ গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১ গ্রেড আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ। শুক্রবার (২০ ডিসেম্বর) রাজধানীর বংশালে অনুষ্ঠিত পরিষদের নীতি নির্ধারণী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। এছাড়া আগামী ২৯ ডিসেম্বর ঢাকায় সংগঠনের জেলা প্রতিনিধিদের সভা আহ্বান করা হয়েছে। আর পরদিন ৩০ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আনিসুর রহমান জানান, বৈঠকে শিক্ষক নেতারা প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ব্যাপারে অনড় অবস্থান ব্যক্ত করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে। এছাড়া বিদ্যালয়ের সময়সূচি এবং শ্রান্ত-বিনোদন নিয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছেন ঐক্য পরিষদ নেতারা। পাশাপাশি প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের চেষ্টাও চলছে।

ঐক্য পরিষদকে প্রশ্নবিদ্ধ করতে একটি মহল ষড়যন্ত্র করছে অভিযোগ করে তিনি বলেন, শিক্ষকদের ন্যায্য দাবি আদায়ে কাজ করছে তাদের সংগঠন। আগামীতে দাবি আদায়ে আরও গতিশীল ভূমিকা রাখবে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ ।

প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ প্রধান মুখপাত্র মো. বদরুল আলম মুকুল জানান, যে সকল উপজেলা ও জেলায় ঐক্য পরিষদের কমিটি গঠিত হয়নি তাদেরকে আগামী ২০ জানুয়ারির  মধ্যে কমিটি গঠনের কথা বলা হয়েছে। আর আগামী ২৯ ডিসেম্বর জেলা প্রতিনিধিদের নিয়ে প্রতিনিধি সভা আহ্বান করা হয়েছে। রাজধানীর বংশালে ওইদিন সকালে নজরুল ইসলাম মিলনায়তন এই সভা অনুষ্ঠিত হবে। সেই সভার আলোচনার ভিত্তিতে ৩০ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। আগামী বছর মুজিব বর্ষে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ শিক্ষকদের ন্যায্য দাবি বাস্তবায়নের সুখবর পাবে বলে আশা প্রকাশ করেন তিনি। এছাড়া শিক্ষকদেরকে উদ্বুদ্ধ করতে প্রতিটি বিভাগে সম্মেলনের আয়োজন করা হবে বলেও জানান তিনি।

এদিকে কয়েকটি সূত্র জানিয়েছে, ঐক্য পরিষদের নেতারা ঐক্যবদ্ধভাবে কাজ করার কথা জানালেও বৈঠকে অনুপস্থিত ছিল পরিষদের বেশ কয়েকটি সংগঠন।

আরও পড়ুন: ভেঙে যাচ্ছে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.003568172454834