আরও ১১ স্কুল সরকারি হচ্ছে - দৈনিকশিক্ষা

আরও ১১ স্কুল সরকারি হচ্ছে

নিজস্ব প্রতিবেদক |

আরও ১১টি স্কুল সরকারি হচ্ছে। বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি) নিয়ন্ত্রণাধীন বিভিন্ন পাটকল দ্বারা পরিচালিত এ প্রতিষ্ঠানগুলো সরকারিকরণের সম্মতি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়ার পর প্রতিষ্ঠানগুলোর মামলা সংক্রান্ত তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একইসাথে প্রতিষ্ঠানগুলোর সম্পত্তি হস্তান্তর ও নিয়োগ-পদোন্নতির ওপর নিষেধাজ্ঞা জারির নির্দেশনা দেয়া হয়েছে।

সোমবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে কর্মরত একজন কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

বিভাগ সূত্রে জানা গেছে, গত ১০ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে থেকে এ প্রতিষ্ঠানগুলো সরকারিকরণের লক্ষ্যে মামলা সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। একইসাথে প্রতিষ্ঠানগুলোর অস্থায়ী ও স্থায়ী সম্পদ হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা জারি করে সব প্রকার পদোন্নতি ও নিয়োগ কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে অধিদপ্তরকে। আর শিক্ষা প্রতিষ্ঠানগুলোর স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকারের নামে হস্তান্তর করতে বলা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি মাধ্যমিক শাখার একজন কর্মকর্তা সোমবার রাতে দৈনিক শিক্ষাডটকমকে জানান, পাটকল করপোরেশন পরিচালিত ১১টি প্রতিষ্ঠান সরকারি হচ্ছে। এ প্রতিষ্ঠানগুলোর সরকারিকরণে মাননীয় প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন। সে সম্মতির বিষয়টি জানার পরে মামলা সংক্রান্ত তথ্য চেয়ে ও প্রতিষ্ঠানগুলোর সম্পত্তি হস্তান্তর ও প্রতিষ্ঠানগুলোর নিয়োগ ও পদোন্নতিতে নিষেধাজ্ঞা আরোপের নির্দেশনা দেয়া হয়েছে অধিদপ্তরকে।

এ কর্মকর্তা আরও বলেন, ‘আশা করছি এ প্রতিষ্ঠানগুলো সরকারিকরণের কাজ দ্রুত শেষ হবে।’

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034229755401611