ইউনিক আইডির তথ্য এন্ট্রি করেই প্রাইমারি-কিন্ডারগার্টেন স্কুলে ভর্তি - দৈনিকশিক্ষা

ইউনিক আইডির তথ্য এন্ট্রি করেই প্রাইমারি-কিন্ডারগার্টেন স্কুলে ভর্তি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : ইউনিক আইডির জন্য তথ্য এন্ট্রি করে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষার্থীদের ভর্তি ও পুনঃভর্তি করতে হবে। আগামী ১ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত শিক্ষার্থীদের তথ্য এন্ট্রির সুযোগ থাকবে। সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রাথমিক পর্যায়ের সব শিক্ষার্থীদের তথ্য এসময় এন্ট্রি করে তাদের নতুন শিক্ষাবর্ষে ভর্তি ও পূনঃভর্তি করতে বলেছে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রোফাইল প্রণয়ন প্রকল্প।

বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রোফাইল প্রণয়ন প্রকল্প থেকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। কয়েকজন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইতোমধ্যে এ আদেশটি হাতে পেয়েছেন বলে দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন। 

দৈনিক শিক্ষাডটকমের হাতে থাকা মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে, প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রোফাইল প্রণয়ন প্রকল্পের অধীনে শিক্ষার্থীদের ইউনিক আইডি দেয়ার লক্ষ্যে সব উপজেলায় সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রাথমিক পর্যায়ের সব শিক্ষার্থীর তথ্য আগামী ১ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারির মধ্যে এন্ট্রি করে নতুন শিক্ষা বছরে ভর্তি ও পুনঃভর্তি সম্পন্ন করার জন্য বলা হলো। 

ওই আদেশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে একজন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সরকারি প্রাথমিক বিদ্যায় ও বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীদের ভর্তির সময় তাদের তথ্য ইউনিক আইডিতে এন্ট্রি করতে বলা হয়েছে। তথ্য এন্ট্রি করেই শিক্ষার্থীদের ভর্তি বা পুনঃভর্তি করা হবে। বিগত কয়েকবছরও আমরা ভর্তির সময় শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করেছি। 

কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে তথ্য এন্ট্রি কারা তাদরকি করবেন জানতে চাইলে তিনি আরো বলেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারাই ইউনিক আইডির তথ্য এন্ট্রি করে সরকারি ও বেসরকারি স্কুলের শিক্ষার্থীদের ভর্তি ও পুনঃভর্তি করার বিষয়টি নিশ্চিত করবেন।  

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।
 
দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0057580471038818