ইতিহাস বিকৃতি ও বিস্মৃতি ঠেকাতে বই পড়তে হবে : আসাদুজ্জামান নূর - দৈনিকশিক্ষা

ইতিহাস বিকৃতি ও বিস্মৃতি ঠেকাতে বই পড়তে হবে : আসাদুজ্জামান নূর

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

ইতিহাস বিকৃতি এবং বিস্মৃতি ঠেকাতে বেশি করে বই পড়তে হবে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। বুধবার (২৯ মার্চ) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার এন্ড অটিজম (ইপনা)-তে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে, বুঝতে এবং নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ, সংগ্রামকে ছড়িয়ে দিতে এই মুজিব কর্নার স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। ইপনা’য় আসা শিশুরোগী ও তাদের অভিভাবকরা যাতে অপেক্ষাকালীন সময়ে বই পড়ে জ্ঞান অর্জন করতে পারেন, সেজন্য বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়।  

সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর কারণেই আমরা স্বাধীন বাংলাদেশ অর্জন করেছি। বঙ্গবন্ধু শিশুদের অত্যন্ত ভালোবাসতেন। বঙ্গবন্ধুর সম্পর্কে শিশুদেরকে জানানো আমাদের দায়িত্ব। 

উপাচার্য তার বক্তব্যে মুজিব কর্নার স্থাপনের জন্য অধ্যাপক শাহীন আখতারকে ধন্যবাদ জানান। তিনি মুজিব কর্নারের লাইব্রেরিতে আরও বই দিতে জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান। এ ক্ষেত্রে তার প্রশাসনের পক্ষ থেকে সকল সহযোগীতার আশ্বাস দেন।

স্বাগত বক্তব্যে ইপনা’র প্রতিষ্ঠাতা পরিচালক ও শিশু অনুষদের সাবেক ডিন অধ্যাপক ডা. শাহীন আখতার বলেন, বঙ্গবন্ধুর নীতি, তার সংগ্রাম, অধ্যবসায় ও আত্মত্যাগ আমাদের যেমন অনুপ্রাণিত করেছিল; তেমনি আজকের শিশু আগামীর ভবিষ্যৎ তার শান্তি ও সম্প্রীতির পথ অনুসরণ করতে উৎসাহিত ও অনুপ্রাণিত হবে। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফউদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ণ) অধ্যাপক ডা. মনিরুজ্জামান খান বক্তব্য দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইপনার ট্রেইনিং কোঅর্ডিনেটর ডা. মাজহারুল মান্নান।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0089848041534424