ইবির তিন ইউনিটে তৃতীয় মেধাতালিকা প্রকাশ - দৈনিকশিক্ষা

ইবির তিন ইউনিটে তৃতীয় মেধাতালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদেমধ্যে থেকে তৃতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।  

তিন ইউনিটের দ্বিতীয় মেধাতালিকার মধ্যে ‘এ’ ইউনিটে ৭৬৪ জন, ‘বি’ ইউনিটে ৩৬৩ জন এবং ‘সি’ ইউনিটে ২৮৫ জন শিক্ষার্থীকে রাখা হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ।  

আগামী ৬ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে তিন ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের দিন থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে তাদের ভর্তি সম্পন্ন করতে হবে।

জানা যায়, গত ১১ জানুয়ারি প্রথম মেধাতালিকা থেকে শিক্ষার্থীদের ভর্তি সম্পন্ন হয়। প্রথম মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম শেষে তিন ইউনিটে ৩৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়। এতে মোট ২০৯৫টি আসনের মধ্যে ১৭৪৫টি আসন খালি থাকে।

পরে গত ১৯ জানুয়ারী দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ। দ্বিতীয় মেধাতালিকা থেকে সাক্ষাৎকার শেষে ২৫ জানুয়ারি পর্যন্ত চলে ভর্তি। দ্বিতীয় মেধাতালিকা পর্যন্ত সর্বমোট ৬২০ জন শিক্ষার্থী ভর্তি হয়। দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তির পরও এখনো ১৪৭৫টি আসন খালি রয়েছে।

তৃতীয় মেধালিকা থেকে ভর্তি শেষে আসন খালি থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

বিশ্ববিদ্যালয়ে শূন্য আসন, ভর্তি ও এ সম্পর্কিত সব ধরনের তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)- এ জানা যাবে।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003046989440918