ঈদের আগেই শতভাগ উৎসব ভাতা চান এমপিওভুক্ত শিক্ষকরা - দৈনিকশিক্ষা

ঈদের আগেই শতভাগ উৎসব ভাতা চান এমপিওভুক্ত শিক্ষকরা

বাগেরহাট প্রতিনিধি |

ঈদের আগেরই শতভাগ উৎসবভাতা দেয়ার দাবি জানিয়েছেন বিভিন্ন মাদরাসার এমপিওভুক্ত জেনারেল শিক্ষকরা। একইসঙ্গে তারা মাদরাসা সরকারিকরণ, মাদরাসার এমপিও নীতিমালা জনবল কাঠামো পুনর্বিবেচনা এবং ৫০ শতাংশ হারে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি কার্যকর করার দাবি জানিয়েছেন। 

শনিবার বাগেরহাট প্রেসক্লাবে আয়োজিত মাদরাসার জেনারেল টিচার্স এসোসিয়েশনের জেলা সম্মেলন এসব দাবি জানান সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।  বিএমজিটিএর বাগেরহাট জেলার সভাপতি এসএম আকরাম হোসেনের সভাপতিত্বে জেলা প্রেস ক্লাব মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে নেতারা, শিক্ষক- কর্মচারীদেরকে সরকারি নিয়মে বাড়িভাড়া, উৎসব ভাতা, চিকিৎসা ভাতা দেয়া ও সব এমপিওভুক্ত মাদরাসা সরকারিকরণের দাবি জানান। একই সঙ্গে একটি নীতিমালা প্রণয়নের মাধ্যমে বদলি প্রথা চালু করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। নেতারা ঈদের আগেই শতভাগ উৎসবভাতা দেয়ার জোর দাবি জানান। এছাড়া নেতারা জ্যেষ্ঠ প্রভাষক পদ বিলুপ্ত, দাখিল স্তরে সিনিয়র শিক্ষক পদ সৃষ্টি ও সব স্তরের মাদরাসায় প্রশাসনিক পদে জেনারেল শিক্ষক নিয়োগের জোর দাবি জানান।

এ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএমজিটিএর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. জহির উদ্দিন হাওলাদার। প্রধান বক্তা ছিলেন সংগঠনের মহাসচিব মোহাম্মদ দেলোয়ার হোসেন, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহসভাপতি ড. মুহা. জাকির হোসেন। কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব গোলাম মোস্তফা, মো. শাহিনুল ইসলাম, মো. নাসির উদ্দিনসহ বাগেরহাট জেলা ও সব উপজেলার শিক্ষকরা সম্মেলনে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সভাপতি জহির উদ্দিন হাওলাদার স্কুল-কলেজের এমপিও নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে মাদরাসার এমপিও নীতিমালা সংশোধন ও ৫০ শতাংশ হারে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি কার্যকর করাসহ শিক্ষকদের সব যৌক্তিক দাবি পূরণে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০০৪ খ্রিষ্টাব্দে শিক্ষকদেরকে ২৫ শতাংশ ও কর্মচারীদেরকে ৫০ শতাংশ  উৎসব ভাতা দেয়ার নিয়ম চালু হওয়ার পর ১৮ বছর পার হলেও খণ্ডিত উৎসব ভাতার পরিবর্তন হয়নি। এটি শিক্ষক সমাজের জন্য অত্যন্ত লজ্জার এবং দুঃখজনক ঘটনা। আসন্ন ঈদুল ফিতরে শিক্ষক-কর্মচারীদেরকে শতভাগ উৎসব ভাতা দেয়ার জোর দাবি জানান তিনি।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039360523223877