উচ্চতা অনুযায়ী ওজন কত হওয়া উচিত - দৈনিকশিক্ষা

উচ্চতা অনুযায়ী ওজন কত হওয়া উচিত

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক |

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক: বর্তমানে কম বেশি সবারই সাধারণ সমস্যা হলো অতিরিক্ত ওজন। এই ওজনের ফলে নানা রকম অসুস্থতাও দেখা দেয়। কিন্তু কার জন্য কতটা ওজন ঠিকঠাক এই বিষয়টিও জেনে রাখা দরকার।

অনেকে জটিল রোগ নিয়ে চিকিৎসকের কাছে যান। কিন্তু অতিরিক্ত ওজনটা সুস্থ হতে বাধা দেয়। তাই আপনি ওজন কমানো কিংবা বাড়ানোর আগে উচ্চতা অনুযাযী সঠিক ওজনটি জেনে নেবেন।

আদর্শ ওজন নির্ণয়ের পদ্ধতিতে একজন ব্যক্তির ওজন কিলোগ্রামে মাপা হয় আর উচ্চতা মাপা হয় মিটারে। ওজনকে উচ্চতার বর্গফল দিয়ে ভাগ করা হয়। এই ভাগফলকেই বডি ম্যাস ইনডেক্স (বিএমআই) বলা হয়।

বিএমআই ১৮ থেকে ২৪-এর মধ্যে হলে তা স্বাভাবিক বলে মনে করা হয়। এবার বিএমআইয়ের তালিকা মতে আপনার উচ্চতা অনুযায়ী ওজন কত হওয়া উচিত জেনে নিন।
উচ্চতা অনুযায়ী একজন মানুষের ওজন কত হওয়া প্রয়োজন সে তালিকা নিচে তুলে ধরা হলো।

 

কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে - dainik shiksha কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে বিলেত সফরে শিক্ষামন্ত্রী - dainik shiksha বিলেত সফরে শিক্ষামন্ত্রী ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা - dainik shiksha ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন - dainik shiksha সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল - dainik shiksha ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে - dainik shiksha নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0053169727325439