উপবৃত্তির টাকা তুলতে ক্যাশআউট চার্জ নয় - দৈনিকশিক্ষা

উপবৃত্তির টাকা তুলতে ক্যাশআউট চার্জ নয়

নিজস্ব প্রতিবেদক |

মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠানো উপবৃত্তির টাকা তুলতে শিক্ষার্থী ও অভিভাবকদের কোন ক্যাশ আউট চার্জ দিতে হবে না। শিক্ষার্থী ও অভিভাবকরা উপবৃত্তির সমপরিমান টাকাই তুলতে পারবেন। গতবছরের জুলাই থেকে ডিসেম্বর মাসের কিস্তির উপবৃত্তির টাকা ৬ষ্ঠ থেকে দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তোলার ক্ষেত্রে এ সুবিধা দেয়া হয়েছে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

বুধবার (১৯ মে) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। 

জানা গেছে, ইতোমধ্যে এসব শিক্ষার্থীর উপবৃত্তির টাকা শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। সমন্বিত উপবৃত্তি কর্মসূচির স্কিম পরিচালক শরীফ মোর্তজা মামুন উপজেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো এক চিঠিতে শিক্ষার্থী ও অভিভাবকদের উপবৃত্তির টাকা তোলার জন্য বলেছেন। 

চিঠিতে তিনি আরও জানিয়েছেন, উপবৃত্তির টাকা থেকে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডাদের এজেন্ট পয়েন্ট থেকে কোন প্রকাশ ক্যাশআউট চার্জ কর্তন করা যাবে না। শিক্ষার্থী ও অভিভাবকরা উপবৃত্তির টাকার সমপরিমান টাকা উত্তোলন করতে পারবেন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

যদি কোন মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডার বা এজেন্ট উপবৃত্তির টাকা থেকে ক্যাশ আউট চার্জ কেটে রাখেন তাহলে সার্ভিস প্রোভাইডার ও এজেন্টের নাম ঠিকানাসহ ইমেইলে ([email protected]) লিখিতভাবে কর্মসূচিকে জানাতে বলা হয়েছে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের।    

জানা গেছে, ২০২০ খ্রিষ্টাব্দের জুলাই থেকে ডিসেম্বর কিস্তিতে সেবছরের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা শিক্ষার্থী ও অভিভাবকদের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। ৬ষ্ঠ ও সপ্তম শ্রেণির ১ হাজার ২০০ টাকা, ৮ম শ্রেণির শিক্ষার্থীদের ১ হাজার ৫০০ টাকা, ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ১ হাজার ৮০০ টাকা, ১০ম শ্রেণির অর্থাৎ ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের ২ হাজার ৮০০ টাকা এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ২ হাজার ৪০০ টাকা উপবৃত্তি বাবদ দেয়া হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত - dainik shiksha ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল - dainik shiksha শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা - dainik shiksha দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে - dainik shiksha ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল - dainik shiksha ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034971237182617