এইচএসসির প্রশ্ন চুরি, ল্যাব সহকারী-পিয়নের জেল - দৈনিকশিক্ষা

এইচএসসির প্রশ্ন চুরি, ল্যাব সহকারী-পিয়নের জেল

রংপুর প্রতিনিধি |
রংপুরের পীরগঞ্জে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র চুরির দায়ে একটি বিদ্যালয়ের ল্যাব সহকারী ও পিয়নের দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
 
মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তকী ফয়সাল তালুকদার এ রায় দেন। 

 

 
দণ্ডপ্রাপ্তরা হলেন, পীরগঞ্জ মহাবিদ্যালয়ের ল‌্যাব সহকারী রাসেল মিয়া (২৬) ও পিয়ন রাকিবুল ইসলাম নাজমুল (২৬)।
  
 
কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব ছাদেকুল ইসলাম জানান, মঙ্গলবার পীরগঞ্জ মহাবিদ্যালয় কেন্দ্রে জীব বিজ্ঞান, পৌরনীতি ও পরিসংখ্যান বিষয়ের পরীক্ষা চলছিল। এ কেন্দ্রে পীরগঞ্জ মহিলা কলেজের ১৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৯২ জন অংশ নেন। পরীক্ষা চলাকালে বেলা ১১টার দিকে ওই কলেজের ল‌্যাব সহকারী রাসেল মিয়া জীব বিজ্ঞান বিষয়ের একটি প্রশ্নপত্র কেন্দ্র সচিবের কক্ষ থেকে কৌশলে চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তাকে হাতেনাতে আটক করা হয়। প্রশ্নপত্র পাচারের কাজে সহায়তা করায় কলেজের পিয়ন রাকিবুল ইসলাম নাজমুলকেও আটক করা হয়। পরে উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়।
 
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তকী ফয়সাল তালুকদার পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
 
বিষয়টি নিশ্চিত করে মো. তকী ফয়সাল তালুকদার বলেন, পরীক্ষা চলাকালে প্রশ্নপত্র বাইরে পাচার করার ঘটনায় জড়িত দুজনকে দুই বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে এজন্য সবাইকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

 

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0088338851928711