এইচএসসির ৫০ খাতা পাওয়া গেলো রাস্তায়! - দৈনিকশিক্ষা

এইচএসসির ৫০ খাতা পাওয়া গেলো রাস্তায়!

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

২০২২ খ্রিষ্টাব্দের চলমান এইচএসসি পরীক্ষার ৫০টি উত্তরপত্র পাওয়া গেছে রাস্তায়। একজন ব্যক্তি এই উত্তরপত্রগুলো পাওয়ার পর রাজধানীর মিরপুর কাফরুল থানায় বুঝিয়ে দেন। পরে কাফরুল থানার পুলিশ কর্মকর্তার মাধ্যমে এসব হস্তান্তর করা হয় ঢাকা শিক্ষা বোর্ডে।

কাফরুল থানা পুলিশ জানিয়েছে, বুধবার (৭ ডিসেম্বর) সকালে মিরপুর-১০ নম্বরের গোল চত্বরে ঢাকা শিক্ষা বোর্ডের ৫০টি খাতা পেয়ে কিছু লোক থানায় নিয়ে যান। পরে সেগুলো পুলিশের হেফাজতে রাখা হয়। খাতাগুলো চলতি বছরের এইচএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের ছিল। 

খোঁজ নিয়ে জানা গেছে, খাতাগুলো ছিল রাজধানীর শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষক মো. ইব্রাহিম হোসাইনের। তিনি এগুলো মূল্যায়নের দায়িত্ব পেয়েছিলেন। 

তিনি জানান, খাতাগুলো দেখার জন্য বুধবার বোর্ড থেকে এগুলো নিয়ে মোটরসাইকেলে বাসায় যাচ্ছিলেন। এসময় সেগুলো পড়ে যায়। তিনি খাতাগুলো খুঁজে বেড়াচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মোহাম্মদ আবুল বাশার বলেন, চলমান এইচএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের ৫০টি খাতা কাফরুল থানার মাধ্যমে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, এই খাতাগুলো রাজধানীর শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের এক শিক্ষক মূল্যায়নের দায়িত্বে রয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

গত ৬ নভেম্বর চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ঢাকা বোর্ডের অধীনে ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা হয় ১০ নভেম্বর। লিখিত পরীক্ষা চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। এরপর ১৫ ডিসেম্বর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা, যা শেষ হবে ২২ ডিসেম্বর।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0090489387512207