একমাত্র ছাত্রীর গ্রাজুয়েশন শেষে বন্ধ হবে ট্রেন স্টেশন - দৈনিকশিক্ষা

একমাত্র ছাত্রীর গ্রাজুয়েশন শেষে বন্ধ হবে ট্রেন স্টেশন

নিজস্ব প্রতিবেদক |

আগামী মার্চের পর থেকে আর কামি শিরাটাকি রেল স্টেশনে আর ট্রেন থামবে না। কারণ একমাত্র যাত্রীর গ্রাজুয়েশন শেষ হচ্ছে মার্চ মাসে।

এতদিন শুধু মেয়েটির জন্য ট্রেনটি এ স্টেশনে থামতো। কিন্তু এখন আর প্রয়োজন হবে না। ছাত্রীটির গ্রাজুয়েশন শেষ জাপনা সরকার বন্ধ করে দেবে এই ট্রেন স্টেশনটি।train

শুধুমাত্র একজন শিক্ষার্থীর জন্য জাপানে দীর্ঘদিন ধরে চালু রাখা হয়েছিল স্টেশনটি। শিক্ষার্থীর স্নাতক শেষ না হওয়া পর্যন্ত স্টেশনটিতে নিয়মিত ট্রেনটির সেবা অব্যাহত থাকার নির্দেশ ছিল।

জাপানের আইন অনুযায়ী ট্রেন ব্যবহার করে কোনো শিক্ষার্থী যদি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করেন আর তা যদি শুধুমাত্র একজনও হয় তাহলে ওই শিক্ষার্থীর পড়াশুনা শেষ না হওয়া পর্যন্ত ট্রেন সেবা অব্যাহত থাকবে।

বছর তিনেক আগে জাপানের প্রত্যন্ত অঞ্চলের একটি ট্রেন স্টেশন চালু করা হয়। কিন্তু দিনে দিনে রেল স্টেশনে যাত্রীদের সংখ্যা কমতে থাকে। যে কারণে কামি শিরাটাকি রেল স্টেশনটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

কিন্তু শিক্ষার্থীদের জন্য যাতায়াতের ব্যবস্থা রাখতে ট্রেন স্টেশন চালু রাখার নীতির কারণে এত দিন কম যাত্রী থাকার পরও স্ট্রশনটি বন্ধ করতে পারেনি কর্তৃপক্ষ।

আগামী মার্চে মেয়েটির গ্রাজুয়েশন শেষ স্টেশনটিও বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030288696289062