এনএসইউতে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা - দৈনিকশিক্ষা

এনএসইউতে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপনের জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটি মঙ্গলবার এক আলোচনা সভার আয়োজন করে। তাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক, কথাসাহিত্যিক, গবেষক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আফসান চৌধুরী। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনএসইউ’র কোষাধ্যক্ষ ও উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক আবদুর রব খান, বিভিন্ন স্কুলের ডিনবৃন্দ, পরিচালকগণ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে অধ্যাপক আবদুর রব খান বলেন, স্বাধীনতার ৫৪ বছরে বাংলাদেশ একটি তলাবিহীন ঝুড়ি থেকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। অবকাঠামো, দারিদ্র বিমোচন, মাথাপিছু আয়, সামাজিক উন্নয়ন প্রতিটি ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি লাভ করেছে।

প্রধান অতিথির বক্তব্যে আফসান চৌধুরী বলেন, ইতিহাসের বিভিন্ন বাস্তবতা রয়েছে। কোনো বিপ্লবেই সমাজের কোনো সুনির্দিষ্ট শ্রেণী অংশ নেয় না। নানা শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে আমাদের স্বাধীনতা এসেছে। প্রাতিষ্ঠানিকতা, অপ্রাতিষ্ঠানিকতা ও উপ-প্রাতিষ্ঠানিকতা এই তিন বাস্তবতা মিলেই বাংলাদেশ হয়েছে।

সভাপতির ভাষণে এনএসইউ’র উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশের স্বাধীনতা অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে। কিছু প্রত্যাশা নিয়ে দেশ স্বাধীন হয়েছিলো। সেই প্রত্যাশা পূরণে দেশের তরুণ প্রজন্মকে জাগ্রত হতে হবে।

অনুষ্ঠানের অংশ হিসেবে এনএসইউ’র পক্ষ থেকে একটি দল সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পাশাপাশি ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকসজ্জার ব্যবস্থা করা হয়।

প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0061030387878418