এনটিআরসিএর নতুন চেয়ারম্যানের যোগদান - দৈনিকশিক্ষা

এনটিআরসিএর নতুন চেয়ারম্যানের যোগদান

নিজস্ব প্রতিবেদক |

অবশেষে যোগদান করলেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নতুন চেয়ারম্যান মো. আকরাম হোসেন৷ আজ ২৬ জুলাই বিকেলে চারটার দিকে তিনি রাজধানীর ইস্কাটনস্থ অফিসে যোগদান করেন। অফিসে এসে তিনি জানতে পারেন অফিস চারটা পর্যন্ত, তাই অনেকেই চলে গেছেন। যে কয়েকজন উপস্থিত ছিলেন তাদের সাথে কুশল বিনিময় করে আধাঘন্টা পরেই অফিস ত্যাগ করেন। একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। তাকে এনটিআরসিএর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে গত ৫ জুলাই প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে, শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করলেও আজ রোববার (২৬ জুলাই) দুপুর পর্যন্ত তার এনটিআরসিএতে যোগদানের কোনও সিদ্ধান্ত ছিলো না। দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশ ও লাইভে আলোচনার পরপরই বিকেলে চারটার দিকে তিনি যোগদান করেন। 

জানা গেছে,  চলতি বছরের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে এনটিআরসিএর সাবেক চেয়ারম্যান এস এম আশফাক হুসেনের অবসরে যান। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অরুনা বিশ্বাসকে এনবিআরসিএর চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে বদলি করা হলেও তিনি যোগদান করেননি। ফলে গুরুত্বপূর্ণ এই সংস্থাটির নিয়মিত চেয়ারম্যান পদটি খালি ছিলো। এরপর গত ৫ জুলাই অতিরিক্ত সচিব মো. আকরাম হোসেনকে সংস্থাটির চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেন তিনি।

এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানান, আদেশ জারির পর তিনি শিক্ষা মন্ত্রণালয় যোগদান করলেও ২৬ জুলাই দুপুর পর্যন্ত অপেক্ষা করে বিকেলে যোগদান করেন তিনি। জানা গেছে,  শিক্ষা মন্ত্রণালয় থেকে এনটিআরসিএতে যোগদানের অনুমোদন না মেলায় এতদিন তিনি যোগদান করতে পারেননি।

নতুন চেয়ারম্যান মো. আকরাম হোসেন দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে অভিনন্দন ‍ও শুভেচ্ছা। 

১৬ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশসহ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ অনেক দূর এগিয়ে থাকলেও তা শেষ করতে নতুন চেয়ারম্যানের জন্য অপেক্ষা করছিলেন এনটিআরসিএর কর্মকর্তারা। আজ সেটার অবসান হলোা। 

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042450428009033