এনসিটিবির সাবেক চেয়ারম্যান অধ্যাপক কফিল উদ্দিন আহাম্মদ আর নেই - দৈনিকশিক্ষা

এনসিটিবির সাবেক চেয়ারম্যান অধ্যাপক কফিল উদ্দিন আহাম্মদ আর নেই

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক কফিল উদ্দিন আহাম্মদ আর নেই। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিলেন। এনসিটিবির কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক কফিল উদ্দিন আহাম্মদ জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান। তিনি ইউনেস্কো জাতীয় কমিশনের সচিবের দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন বাংলাদেশের পাঠ্যপুস্তক উন্নয়নের একজন পুরধা। অধ্যাপক কফিল উদ্দিন আহাম্মদ দীর্ঘ ১০ বছর ঢাকা কলেজে শিক্ষকতা করেছেন। অধ্যাপক কফিল উদ্দিন আহাম্মদ ১৯৪৩ খ্রিষ্টাব্দের ২৮ ডিসেম্বর জন্মগ্রহণ করেছিলেন।  

জানা গেছে, বাদ যোহর জানাজা শেষে অধ্যাপক কফিল উদ্দিন আহমেদকে রাজধানীর খিলগাঁও তালতলা কবরস্থানে বিকেলে দাফন করা হয়েছে। 

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এনসিটিবির সদস্য ড. এ কে এম রিয়াজুল হাসান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, অধ্যাপক কফিল উদ্দিন আহমেদ ছিলেন বাংলাদেশের পাঠ্যপুস্তক উন্নয়নের একজন পুরধা। তিনি এনসিটিবির চেয়ারম্যান ছিলেন। নানা সময়ে এনসিটিবিকে তিনি অনেক সাহায্য করেছেন। ১৯৯৬ খ্রিষ্টাব্দে এ এস এইচ কে সাদেক যখন শিক্ষামন্ত্রী ছিলেন তিনি তখন ইউনেস্কো জাতীয় কমিশনের সচিবের দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে আমরা শোকাহত। তার মৃত্যুতে শোক প্রকাশ করছি ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0064761638641357