এবার পূবালী ব্যাংক থেকে বিকাশ-এ টাকা আনা-নেয়ার সেবা চালু - দৈনিকশিক্ষা

এবার পূবালী ব্যাংক থেকে বিকাশ-এ টাকা আনা-নেয়ার সেবা চালু

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : দেশের অন্যতম বৃহত্তম বেসরকারি বাণিজ্যিক ব্যাংক পূবালী ব্যাংক পিএলসি-এর সঙ্গে বিকাশ-এর দ্বিমুখী লেনদেন সেবা চালু হলো। ফলে ব্যাংকটির গ্রাহকরা এখন তাৎক্ষণিকভাবে বিকাশ অ্যাপ দিয়ে তাদের অ্যাকাউন্টে খরচ ছাড়াই ‘অ্যাড মানি’ বা টাকা আনতে পারছেন। পাশাপাশি, গ্রাহকরা বিকাশ থেকে পূবালী ব্যাংকে তার নিজের অ্যাকাউন্টে বা অন্য অ্যাকাউন্টেও তাৎক্ষণিক টাকা আনতে বা পাঠাতে পারছেন। 

সোমবার বিকাশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিকাশ বলছে, পূবালী ব্যাংকের রয়েছে দেশজুড়ে ৫০৪ টি শাখা, ১৯০ টি উপশাখা, ১৯ টি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ও ৬৯ লক্ষাধিক গ্রাহক। বিকাশ-এর বৃহত্তম অ্যাড মানি নেটওয়ার্কে পূবালী ব্যাংক যুক্ত হওয়ায় এই নিয়ে দেশের শীর্ষস্থানীয় ৪৫টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট থেকে খুব সহজেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো। তেমনি বিকাশ থেকে ১৬টি ব্যাংকের অ্যাকাউন্টে তাৎক্ষণিক টাকা পাঠানোর সুবিধাও আরো বিস্তৃত হলো।

এই দ্বিমুখী লেনদেন সেবা পেতে প্রথমে গ্রাহককে বিকাশ অ্যাপের হোমস্ক্রিন থেকে ‘অ্যাড মানি’ অথবা ‘বিকাশ টু ব্যাংক’ আইকনে ট্যাপ করে ‘ব্যাংক অ্যাকাউন্ট’ অপশনে যেতে হবে। এরপর ‘পূবালী ব্যাংক পিএলসি’ নির্বাচন করে ব্যাংক অ্যাকাউন্টের প্রয়োজনীয় তথ্য দিয়ে বিকাশ অ্যাকাউন্টের সাথে লিংক করতে হবে। ‘অ্যাড মানি’ বা নিজের অ্যাকাউন্টে ‘বিকাশ টু ব্যাংক’ করার জন্য লিংক স্থাপনের ক্ষেত্রে ব্যাংকে নিবন্ধিত মোবাইল নম্বর ও বিকাশ নম্বর একই হতে হবে। তবে ‘অন্য অ্যাকাউন্ট’-এ ‘বিকাশ টু ব্যাংক’ করতে সরাসরি পূবালী ব্যাংক অ্যাকাউন্ট নম্বর টাইপ করলেই চলবে।

লিংক স্থাপন হয়ে গেলে একজন গ্রাহক বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’র মাধ্যমে পূবালী ব্যাংক অ্যাকাউন্ট থেকে যেকোনো সময় প্রয়োজন মতো বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন। আবার ব্যাংকে না গিয়ে পূবালী ব্যাংকের যেকোন অ্যাকাউন্টে টাকা পাঠানোসহ ঋণের কিস্তি ইত্যাদি নানাবিধ সেবাও ‘বিকাশ টু ব্যাংক’-এর মাধ্যমে ঘরে বসেই নেয়া যাবে। লেনদেন সম্পন্ন হওয়ার পর গ্রাহক এসএমএস-এর মাধ্যমে নোটিফিকেশন পেয়ে যাবেন। উল্লেখ্য, অ্যাড মানি বা বিকাশ টু ব্যাংক, উভয় ক্ষেত্রেই বাংলাদেশ ব্যাংক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে।

‘অ্যাড মানি’র মাধ্যমে পূবালী ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশ-এ টাকা এনে বিকাশ-এর ৭ কোটি ৫০ লাখ ভেরিফায়েড রেজিস্টার্ড গ্রাহক সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, অফলাইন-অনলাইন কেনাকাটার পেমেন্ট, বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান, শিক্ষা প্রতিষ্ঠানের বেতন পরিশোধ, ই-টিকেটিং, বিভিন্ন অনলাইন নিবন্ধনের ফি পরিশোধসহ অসংখ্য সেবা খুব সহজেই নিতে পারছেন। পাশাপাশি, বিকাশ থেকে পূবালী ব্যাংকের অ্যাকাউন্টে টাকা পাঠানোর মাধ্যমে পূবালী ব্যাংকের পাই অ্যাপস এর সকল সেবা গ্রহণ ও আর্থিক লেনদেনে গ্রাহকদের জন্য আরো স্বাধীনতা ও সক্ষমতা নিয়ে এলো এই দ্বিমুখী লেনদেনের সেবা।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032188892364502