এমপিও আপিল কমিটির সভা কাল - দৈনিকশিক্ষা

এমপিও আপিল কমিটির সভা কাল

নিজস্ব প্রতিবেদক |

আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর) বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এদিন দুপুর দেড়টায় বাংলাদেশে শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) এ সভা অনুষ্ঠিত হবে। এ সভায় দেশের বিভিন্ন স্কুল কলেজের ১৩টি অভিযোগ নিষ্পত্তির জন্য অভিযুক্ত ২২ শিক্ষক-কর্মচারীদের শুনানি গ্রহণ করা হবে। এজন্য তাদের তলব করা হয়েছে। ইতোমধ্যে বিষয়টি জানিয়ে নোটিশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আ ন ম আল ফিরোজ। সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তি, বকেয়া, এমপিও বন্ধ করা ও বন্ধ হওয়া এমপিও ছাড় করার বিষয়ে সিদ্ধান্ত নেয় এমপিওর আপিল কমিটি।

জানা গেছে, এদিন সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও সংশ্লিষ্ট ১৩টি অভিযোগ নিষ্পত্তি করা হবে। এজন্য সভায় উপস্থিত হয়ে শুনানিতে অংশ নিতে ২২ জন শিক্ষক ও কর্মচারীকে তলব করা হয়েছে। এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও, নিয়োগসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের শুনানি গ্রহণ করা হবে। 

সভায় তলব করা শিক্ষকদের মধ্যে আছেন চুয়াডাঙ্গার আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের প্রভাষক মো. ইব্রাহিম হোসেন, প্রভাষক আবু জাফর মো. হাসিবুল আলম, চাপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার মোহবুল্লাহ মহাবিদ্যালয়ের প্রদর্শক মো. জাহিদুল ইসলাম, রেশমাতুল আরস, রংপুরের তারাগঞ্জ উপজেলার ইকরচালী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহ মো. মনওয়ারুল ইসলাম, রাজশাহীর পদা উপজেলার এম আর কে কলেজের অধ্যক্ষ মো. হায়দার আলী, পাবনার সাথিয়া উপজেলার নগডেমরা উচ্চ বিদ্যালয়ের আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক ফারজানা খাতুন, রংপুর সদরের রাধাকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক মো. মিজানুর রহমান, দিনাজপুরের হাকিমপুর উপজেলার বাংলাহিলি পাইলট স্কুল অ্যান্ড কলেজের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রাকিব উদ্দিন মন্ডল ও নওগাঁর লস্করপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল হক। 

তলব করা শিক্ষকদের তালিকায় আরও আছেন, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহা. নাজির হোসেন, সিরাজগঞ্জের রায়গঞ্জ উপচেলার ধনঘরা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহা ইউনুছ আলী, জয়পুরহাট সদরের কোমড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদ রানা প্রামানিক, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপচেলরা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক। 

সভায় শুনানি গ্রহণের আরও তলব করা শিক্ষক কর্মচারীদের তালিকায় আরও আছে, চাঁদপুর মতলব উত্তরের আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামান, কুড়িগ্রামের নাগেশ্বরীর পূর্ব সুখাতী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আবুল কাশেম, নাগেশ্বরী আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমা খাতুন, কুড়িগ্রাম সদরের গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুশান্ত কুমার, লক্ষ্মীকান্ত আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম, কাঁচিচর বি এ জি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাশিদুল ইসলাম ও রংপুরর পীরগঞ্জের লালদিঘী গার্লস একাডেমির প্রধান শিক্ষক মো. রাশেদুন্নবী তালুকদার।   

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0036330223083496