এমপিও আপিল কমিটির সভা কাল - দৈনিকশিক্ষা

এমপিও আপিল কমিটির সভা কাল

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

আগামীকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এদিন দুপুর দুইটা বাংলাদেশে শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) এ সভা অনুষ্ঠিত হবে। এ সভায় দেশের বিভিন্ন স্কুল কলেজের ২০টি অভিযোগ নিষ্পত্তির জন্য অভিযুক্ত ১৯ শিক্ষক-কর্মচারীদের শুনানি গ্রহণ করা হবে। এজন্য তাদের তলব করা হয়েছে। ইতোমধ্যে বিষয়টি জানিয়ে নোটিশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আ ন ম আল ফিরোজ। সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তি, বকেয়া, এমপিও বন্ধ করা ও বন্ধ হওয়া এমপিও ছাড় করার বিষয়ে সিদ্ধান্ত নেয় এমপিওর আপিল কমিটি।

জানা গেছে, এদিন সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও সংশ্লিষ্ট ২০টি অভিযোগ নিষ্পত্তি করা হবে। এজন্য সভায় উপস্থিত হয়ে শুনানিতে অংশ নিতে ১৯ জন শিক্ষক ও কর্মচারীকে তলব করা হয়েছে। এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও, নিয়োগসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের শুনানি গ্রহণ করা হবে। 

সভায় তলব করা শিক্ষক-কর্মচারীদের তালিকায় আছেন, সিলেট সদরের বাদাঘাটা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আহমদ আলী, মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বোবারথল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল কুমার বাড়ৈ, যশোর সদরের শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম, মৌলভীবাজারের কুলাউড়ার লক্ষ্মীপুর মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাদার সুধীর গোমেজ, চাঁদপুরের মতলবের কালীপুর উচ্চ বিদ্যালয় ও কলেজর অধ্যক্ষ মো. এনামুল হক মিয়াজি, খুলনার খালিশপুরের খুলনা নিউজপ্রিন্ট মিলস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিনা খাতুন, ঝিনাইদহের ইসলামপুর কবি ফজের আলী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাচানুর রহমান, রংপুরের মিঠাপুকুরের জালালগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল কুদ্দুস মিয়া, রাজশাহীর পবা উপজেলার অধ্যাপক নজিবর রহমান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেজাউল করিম, বরিশাল সদর উপজেলার রূপাতলী জাগুয়া কলেজের প্রভাষক কুমার সিকদার ও শরীয়তপুরের জাজীরার ডা. মোসলেম উদ্দিন খান ডিগ্রি কলেজের অধ্যক্ষ। 

তলব করা শিক্ষকদের তালিকায় আরও আছেন, সিরাজগঞ্জের শাহজাদপুরের ঘোড়াশাল সাহিত্যিক বরকতুল্লাহ ডিগ্রি কলেজের লাইব্রেরি শিক্ষক মো. তানবীর হাসান, খুলনার রায়েরমহল মহাবিদ্যালয়ে কর্মচারী মাজেদ বন্দ, কুড়িগ্রাম নাগেশ্বরীর ভিতরবন্দ স্নাতক কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান, যশোর সদরের উপশহর কলেজের প্রভাষক কামরুন নাহার, কুষ্টিয়া দৌলতপুরের আদাবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান, কুমিল্লার মুরাদনগর উপজেলার অজিফা খাতুন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মিজানুর রহমান, নীলফামারীর সৈয়দপুরের বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক মো. রহিমুল ইসলাম শাহ ও নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার শরীফাদার দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035638809204102