এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা কাল - দৈনিকশিক্ষা

এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা কাল

নিজস্ব প্রতিবেদক |

আগামীকাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এ সভায় বিভিন্ন অভিযোগ নিষ্পত্তির জন্য শুনানিতে দেশের বিভিন্ন স্কুল কলেজে কর্মরত ১৯ জন প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক ও কর্মচারীকে তলব করেছে শিক্ষা মন্ত্রণালয়।  তাদের নিয়োগসহ যাবতীয় কাগজপত্র নিয়ে মন্ত্রণালয়ে থাকতে বলা হয়েছে। 

জানা গেছে, আগামীকাল এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এতে সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরীন।

স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিও স্থগিত, কর্তন, বাতিল হয়ে গেছে তার কারণ ও ছাড়ের ব্যাপারে সভায় আলোচনা করা হবে। এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তি, পুনঃএমপিওভুক্তি, বকেয়া ভাতা প্রেরণসহ বকেয়া বেতন ভাতাদি প্রদানসহ মন্ত্রণালয়ে ও অধিদপ্তরে আসা বিভিন্ন আবেদনের নিষ্পত্তি করা হবে এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায়।

জানা গেছে, ১৯ জন শিক্ষক ও প্রতিষ্ঠানকে তলব করেছে শিক্ষা মন্ত্রণালয়। এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও, নিয়োগসহর বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের শুনানি গ্রহণ করবে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। এ জন্য তাদের তলব করা হয়েছে। এদিন সকালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সভাকক্ষে তাদের শুনানি অনুষ্ঠিত হবে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে।

সভায় আলোচ্যসূচি থেকে জানা গেছে, সভায় রাজধানীর রাজধানীর কমলাপুর শেরেবাংলা রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলামের স্টপ পেমেন্ট প্রত্যাহারের বিষয়ে আলোচনা করা হবে। এ জন্য এ শিক্ষককে তলব করা হয়েছে।

রাজশাহীর চারঘাটের নিমপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইমদাদুল হকের স্থগিত এমপিও চালুর বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য প্রধান শিক্ষক মো. ইমদাদুল হককে তলব করা হয়েছে। 

নওগাঁর মহাদেবপুরের মুর্ত্তুজাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ময়েন উদ্দীনকে এমপিওভুক্ত করার প্রসঙ্গে সভায় আলোচনা করা হবে। এ জন্য এ শিক্ষককে তলব করা হয়েছে।  

বগুড়ার শাহজাহানপুর উপজেলার নগর শাহ মোজাম্মেল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মোনাইমের এমপিও বাতিলের বিষয়ে সভায় আলোচনা করা হবে। স্বপক্ষে যুক্তি উপস্থাপনে প্রধান শিক্ষককে কাগজপত্রসহ এ দিন মন্ত্রণালয়ে আসতে বলা হয়েছে।  

নাটোরের বাগাতিপাড়ারর নন্দীকুজা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিষ্ণুপদ সরকার ও মো. মিজানুর রহমানের এমপিওভুক্তি নিয়ে সভায় আলোচনা করা হবে। এ দুই শিক্ষককে তাই কাগজপত্রসহ মন্ত্রণালয়ে আসতে বলা হয়েছে। 

নরসিংদীর রায়পুরের কোহিনুর জুট মিলস হাই স্কুলের সহকারী শিক্ষক মো. আতিকুর রহমান, আহসান হাবীব, জেসমিন আক্তার, সহকারী লাইব্রেরিয়ান নাইয়ারা সুলতানার এমপিও বাতিলের বিষয়ে আলোচনা হবে সভায়। এজন্য অভিযুক্তদের মন্ত্রণালয়ে তলব করা হয়েছে। 

টাঙ্গাইলের জনতা মহাবিদ্যালয়ের প্রভাষক মো. বাবুল আক্তার, মাহিদা আনোয়ারের এমপিওভুক্তির বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য এদিন তাদের তলব করা হয়েছে। 

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার লাউতলী জুনিয়র হাইস্কুলের সহকারী শিক্ষক নাসরিন সুলতানা সুমিসহ পাঁচজন শিক্ষকের নিয়োগের অনিয়মের বিষয়ে শুনানি নেওয়া হবে। এ জন্য স্কুলটির শিক্ষক নাসরিন সুলতানা, রোকেয়া বেগম, সাইফুর রহমান আব্দুল করিম এবং দীনেশ চন্দ্র আচার্য্যকে কাগজপত্রসহ তলব করা হয়েছে। 

এছাড়া যশোরের কেশবপুর উপজেলার বুড়িহাটি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজান আলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের শুনানিতে অভিযুক্ত প্রধান শিক্ষক ও স্কুলটির ট্রেড ইন্সট্রাক্টর পুষ্পজীত রায়কে তলব করেছে শিক্ষা মন্ত্রণালয়।        

মন্ত্রণালয় বলছে, শিক্ষকদের এমপিও বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের নিয়োগসহ যাবতীয় তথ্যাদি যাচাই করার জন্য ২১ অক্টোবর বেলা ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শুনানি অনুষ্ঠিত হবে। শুনানিতে যথাসময়ে বক্তব্য সমর্থনে কাগজপত্রসহ অংশগ্রহণ করতে শিক্ষকদের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0067758560180664