এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় ১৮ শিক্ষক-কর্মচারীকে তলব - দৈনিকশিক্ষা

এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় ১৮ শিক্ষক-কর্মচারীকে তলব

নিজস্ব প্রতিবেদক |

আগামী ২৫ জানুয়ারি (মঙ্গলবার) বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এ সভায় বিভিন্ন অভিযোগ নিষ্পত্তির জন্য শুনানিতে দেশের বিভিন্ন স্কুল কলেজে কর্মরত ১৮ জন প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক ও কর্মচারীকে তলব করেছে শিক্ষা মন্ত্রণালয়।  তাদের নিয়োগসহ যাবতীয় কাগজপত্র নিয়ে মন্ত্রণালয়ে থাকতে বলা হয়েছে। 

জানা গেছে, ২৫ জানুয়ারি এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরীন। সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিও স্থগিত, কর্তন, বাতিল হয়ে গেছে তার কারণ ও ছাড়ের ব্যাপারে সভায় আলোচনা করা হবে। এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তি, পুনঃএমপিওভুক্তি, বকেয়া ভাতা প্রেরণসহ বকেয়া বেতন ভাতাদি প্রদানসহ মন্ত্রণালয়ে ও অধিদপ্তরে আসা বিভিন্ন আবেদনের নিষ্পত্তি করা হবে এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায়।

জানা গেছে, এদিন সভায় উপস্থিত হয়ে শুনানিতে অংশ নিতে ১৮ জন প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক ও কর্মচারীকে তলব করেছে শিক্ষা মন্ত্রণালয়। এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও, নিয়োগসহর বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের শুনানি গ্রহণ করবে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। এ জন্য তাদের তলব করা হয়েছে। এদিন সকালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সভাকক্ষে তাদের শুনানি অনুষ্ঠিত হবে। 

সভায় আলোচ্যসূচি থেকে জানা গেছে, সভায় শেরপুরের নালিতাবাগি উপজেলার নন্নী উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পাওয়া সহকারী শিক্ষক মো. মঞ্জুর মওলার নাম এমপিও থেকে কর্তন ও আম্বিয়া খাতুনকে এমপিওভুক্ত করার বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। এ জন্য এ দুইজন শিক্ষককে এমপিও পুর্নবিবেচনা কমিটির সভায় তলব করা হয়েছে। 

সভায় সিরাজগঞ্জ সদর উপজেলার কুড়িপাড়া কলেজের প্রভাষক মোহাম্মদ আলী জিন্নাহ, জাহাঙ্গীর আলম, অফিস সহকারী মো. আবু তাহের ও অফিস সহায়ক মো. এনামুল হকের এমপিও সংক্রান্ত বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। এজন্য এ চারজন শিক্ষক-কর্মচারীকে তলব করা হয়েছে সভায়। 

পুনর্বিবেচনা কমিটির সভায়, ঢাকা জেলার জয়পাড়া কলেজের অফিস সহকারী মো. জহিরুল ইসলামের বরখাস্তকালীন সময়ের বকেয়া বেতন দেয়ার বিষয়ে শুনানি হবে। এজন্য এ অফিস সহকারীকে সভায় তলব করা হয়েছে। 

সভায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. ইসমত আরার এমপিও সংক্রান্ত শুনানি অনুষ্ঠিত হবে। এজন্য সভায় প্রধান শিক্ষককে কাগজপত্রসহ উপস্থিত থাকতে বলা হয়েছে। 

জানা গেছে, সভায় গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বেংগুনিয়া হাজী আ. গণি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. মনোয়ারা বেগম, মোছা. জেসমিন, মো. শফিউল ইসলামের এমপিও সংক্রান্ত বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। এজন্য এ তিনজন শিক্ষককে শুনানি উপস্থিত থাকতে বলা হয়েছে। 

সভায় ঠাকুরগাঁও সদর উপজেলার কিশামত উচ্চ বিদ্যালয়ের নয়জন শিক্ষকের বকেয়া সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে। এজন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষককে তলব করা হয়েছে। 

সভায় স্নাতক স্তারের নিয়োগপত্রে ২৪টি রিট মামলার রায়ে এমপিওভুক্ত তৃতীয় শিক্ষকদের সুপ্রিম কোর্টের আপিল মামলার রায় বিবেচনায় যোগদানের তারিখ থেকে বকেয়া বেতন ভাতা সংক্রান্ত শুনানি অনুষ্ঠিত হবে।

পুর্নবিবেচনা কমিটির সভায় কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার পুরুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিরুল ভূঞার বকেয়া বেতন সংক্রান্ত বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। এজন্য প্রধান শিক্ষককে তলব করা হয়েছে। 

সভায় রাজবাড়ী সদর উপজেলায় উদয়পুর বালিকা আদর্শ একাডেমির নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তির বিষয়ে শুনানি হবে। এজন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক তাসলিমা খাতুনকে সভায় তলব করা হয়েছে।

সভায় চাঁদপুর জেলার মতলব উপজেলার কালীপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ বলে দাবি করা প্রধান শিক্ষক এনামুল হক মিয়াজীর এমপিও বাতিলের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। এজন্য নিজেকে অধ্যক্ষ দাবি করা প্রধান শিক্ষককে তলব করা হয়েছে। 

এছাড়া সভায় রাজশাহীর পবা উপজেলার হাট গোদাগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের শরীরচর্চা বিষয়ের সহকারী শিক্ষক মুনজুর আহমেদের বকেয়া বেতন সংক্রান্ত বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। এজন্য এ শিক্ষককে তলব করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0040738582611084