এমপিওর দাবিতে আমরণ অনশন শুরু কাল, মন্ত্রীর বক্তব্য প্রত্যাখান   - দৈনিকশিক্ষা

এমপিওর দাবিতে আমরণ অনশন শুরু কাল, মন্ত্রীর বক্তব্য প্রত্যাখান  

নিজস্ব প্রতিবেদক |

এমপিওর দাবিতে আগামীকাল রোববার (৩১ ডিসেম্বর) থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করবেন শিক্ষক-কর্মচারীরা। তারা শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখান করেছেন। শিক্ষামন্ত্রী শনিবার দুপুরে আন্দোলনরত শিক্ষকদের বাড়ী ফিরে যেতে বলেছেন।

শিক্ষকরা তা প্রত্যাখান করে বলেছেন তারা পহেলা জানুয়ারির বই উৎসবেও  অংশ নেবেন না। জেএসসির ফল প্রকাশ অনুষ্ঠানও বয়কট করেন তারা।

শনিবার রাতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার দৈনিকশিক্ষাকে এতথ্য জানান।

মাহামুদুন্নবী ডলার বলেন, এমপিওভুক্তির  দাবি আদায়ের জন্য চারদিন ধরে আন্দোলন করছি। আগামী রোববার (৩১ ডিসেম্বর)  আমরণ অনশন কর্মসূচিতে যাবো। নতুন শিক্ষাবর্ষের বই  উৎসবে আমরা অংশ নেবো না। তবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হবে বলে জানান তিনি।

এর আগে গত মঙ্গলবার (২৬ ডিসেম্বর) থেকে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাক সারা দেশ থেকে শিক্ষক-কর্মচারীরা এসে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন।

 এদিকে শুক্রবার সন্ধার পরও  প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়ে দাবি-দাওয়া বাস্তবায়নে বিক্ষোভ-স্লোগান দিতে দেখা যায় নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয়ভূষণ রায় বলেন, সরকারকে আমরা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত ও শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বাস্তবায়নের জন্য নীতিমালা তৈরির অনুরোধ করেছি। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় ১০ বছরেও তা করেনি। তাই বাধ্য হয়ে আমরা অনশনে যাচ্ছি। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা ঢাকা ছাড়বো না।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034711360931396