এমপিওর ফাইল পাঠাতে প্রতিষ্ঠান প্রধানরা গড়িমসি করলে ব্যবস্থা - দৈনিকশিক্ষা

এমপিওর ফাইল পাঠাতে প্রতিষ্ঠান প্রধানরা গড়িমসি করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক |

এমপিওর ফাইল অনলাইনে পাঠাতে উদ্দেশ্যমূলক গড়িমসি করলে বেসরকারি কলেজগুলোর প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক হোসাইন আহমেদ আরিফ এলাহী। একই সাথে এমপিও, উচ্চতর গ্রেডসহ শিক্ষক-কর্মচারীদের প্রাপ্য সুবিধা ফাইলগুলো আগামী ৫ এপ্রিলের মধ্যে জরুরি ভিত্তিতে আঞ্চলিক পরিচালকের কাছে পাঠানোর ব্যবস্থা নিতে বলা হয়েছে অধ্যক্ষদের।

আঞ্চলিক পরিচালকের কার্যালয় থেকে বিষয়টি জানিয়ে ইতিমধ্যে চিঠি সব বেসরকারি কলেজে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মুজিব বর্ষের উপহার হিসেবে ২০২১ খ্রিষ্টাব্দের ২৮ মার্চ বেসরকারি কলেজের শিক্ষক-কর্মচারীদের জন্য এক যুগান্তকারী জনবল কাঠামো ও এমপিও নীতিমালা জারী করা হয়েছিল। যার লক্ষ্য ছিল দীর্ঘদিন পদোন্নতি বঞ্চিত ও বিভিন্ন প্রকার সমস্যায় জর্জরিত বেসরকারি কলেজের শিক্ষক-কর্মচারীদের প্রাপ্য সুবিধা দেয়ার মাধ্যমে শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়ন তথা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের অন্যতম কারিগর শিক্ষক সমাজে আশার আলো সঞ্চার করে তাঁদের মর্যাদা ও অধিকার দেয়া।

কিন্তু পরিপত্র জারি হওয়ার সময় প্রায় এক বছর অতিক্রান্ত হতে চললেও বিভিন্ন বেসরকারি কলেজের অধ্যক্ষরা বিভিন্ন অজুহাতের মাধ্যমে শিক্ষকদের প্রাপ্য সুবিধাগুলো দেয়ার বিষয়ে অনীহা প্রদর্শন করছেন এবং নিষ্ক্রিয় রয়েছেন বলে ভুক্তভুগী শিক্ষক-কর্মচারীরা অভিযোগ করে আসছেন। বিষয়টি খুবই উদ্বেগজনক ও সরকারের ঘোষিত নীতিমালার পরিপন্থি কাজ বলে চিহ্নিত করা হচ্ছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। 

তাই, এ চিঠি পাওয়ার পর পরই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে পদোন্নতি, এমপিও, উচ্চতর বেতনসহ শিক্ষক কর্মচারীদের প্রাপ্য সুবিধার ফাইলগুলো জরুরি ভিত্তিতে আগামী ৫ এপ্রিলের মধ্যে আঞ্চলিক পরিচালকের কাছে পাঠানোর ব্যবস্থা নিতে বলা হয়েছে। যে সব প্রতিষ্ঠান প্রধান অনলাইনে ফাইল পাঠাতে কোন প্রকার উদ্দেশ্যমূলক দেরি করা বা অনীহা প্রদর্শন বা অন্য কোন সমস্যা সৃষ্টি করে গড়িমসি করলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।


শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037260055541992