এমপির ম*রদেহ: তদন্ত শেষে হ*ত্যার মূল কারণ জানা যাবে: পররাষ্ট্রমন্ত্রী - দৈনিকশিক্ষা

এমপির ম*রদেহ: তদন্ত শেষে হ*ত্যার মূল কারণ জানা যাবে: পররাষ্ট্রমন্ত্রী

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি: পশ্চিমবঙ্গে সংসদ সদস্য আনোয়ারুল আজীমের মরদেহ পাওয়ার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, তদন্ত শেষে হত্যার মূল কারণ জানা যাবে। তিনি বলেন, এখনো কোনো লাশ পাওয়া যায়নি। 

বুধবার (২২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট অডিটোরিয়ামে এক অনুষ্ঠান পরবর্তী সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

তিনি বলেন, তাকে হত্যা করা হয়েছে বলে ভারতীয় পুলিশ আমাদের জানিয়েছে। তদন্ত চলছে কীভাবে হত্যাকাণ্ড করা হয়েছে। আমারা আমাদের মিশনের মাধ্যমে খোঁজ রাখছি। এবং মিশন কলকাতা পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। সুতরাং বিষয়টি তদন্তাধীন। এখনো কোনো লাশ পাওয়া যায়নি।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আনোরুল আজীম সাহেবের হত্যাকাণ্ড আমাদের জন্য নিঃসন্দেহে মর্মান্তিক ও বেদনাদায়ক। তাকে হত্যা করা হয়েছে বলে ভারতীয় পুলিশ আমাদের জানিয়েছে। তবে হত্যার কারণ এখন পর্যন্ত জানা যায়নি। 

ঘটনার তদন্ত চলছে। ইতিমধ্যেই ঘটনার মূল হোতাসহ কয়েকজনকে আটক করা হয়েছে। আমরা মিশনের মাধ্যমে সবকিছু খোঁজ রাখছি। মিশন কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছে। বিস্তারিত তদন্ত শেষে হত্যার মূল কারণ জানা যাবে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গ পুলিশের কর্মকর্তারা কলকাতার নিউটাউনের সঞ্জিভা গার্ডেন্সের একটি ফ্ল্যাট থেকে একটি মরদেহের খণ্ডিত কয়েকটি অংশ উদ্ধার করা হলেও সেগুলো আনোয়ারুল আজীমের কি না তা এনডিটিভিকে নিশ্চিত করতে পারেনি কলকাতা পুলিশ।
এর আগে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি বলছে, গত ১২ মে কলকাতায় আসার পর নিখোঁজ হওয়া আনোয়ারুল আজীম আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ।

 
বুধবার কলকাতার নিউটাউনের সঞ্জিভা গার্ডেন্সের একটি ফ্ল্যাট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে এনডিটিভির প্রতিবেদনে আনোয়ারুল আজীমের মরদেহ উদ্ধারের তথ্য জানিয়ে বলা হয়, সেখানে মরদেহের খণ্ডিত অংশ পাওয়া গেছে।

পরবর্তীতে এনডিটিভির প্রতিবেদনে খণ্ডিত মরদেহ উদ্ধারের তথ্য সরিয়ে ফেলা হয়। এতে বলা হয়, বাংলাদেশি ওই এমপি খুন হয়েছেন বলে ধারণা করছে কলকাতা পুলিশ। তার মরদেহ কলকাতার নিউটাউন এলাকায় ফেলে রাখা হয়েছে। তল্লাশি অভিযানের সময় তারা নিউটাউনের একটি ফ্ল্যাটে রক্তের দাগও দেখতে পেয়েছেন।

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা - dainik shiksha ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ছাত্রলীগের মাধ্যমে শিক্ষামন্ত্রী কওমি মাদরাসার ঐতিহ্য নষ্ট করতে চান - dainik shiksha ছাত্রলীগের মাধ্যমে শিক্ষামন্ত্রী কওমি মাদরাসার ঐতিহ্য নষ্ট করতে চান ঈদে চার বিভাগে বেশি বৃষ্টিপাত হতে পারে - dainik shiksha ঈদে চার বিভাগে বেশি বৃষ্টিপাত হতে পারে সব সময় গাছ লাগানো আমাদের নীতি ছিলো: প্রধানমন্ত্রী - dainik shiksha সব সময় গাছ লাগানো আমাদের নীতি ছিলো: প্রধানমন্ত্রী কখনো বিদ্যালয়ে যায়নি তিন কোটি মানুষ - dainik shiksha কখনো বিদ্যালয়ে যায়নি তিন কোটি মানুষ বিসিএস ছেড়ে নন-ক্যাডারে যোগ দিলেন কর্মকর্তা - dainik shiksha বিসিএস ছেড়ে নন-ক্যাডারে যোগ দিলেন কর্মকর্তা ১৯ জন শিক্ষক বেতন পান না ৭ মাস ধরে - dainik shiksha ১৯ জন শিক্ষক বেতন পান না ৭ মাস ধরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0028171539306641