এসএসসি-এইচএসসি : টেস্টের পরিবর্তে প্রস্তুতিমূলক পরীক্ষা - দৈনিকশিক্ষা

এসএসসি-এইচএসসি : টেস্টের পরিবর্তে প্রস্তুতিমূলক পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক |

এসএসসি ও এইচএসসির টেস্ট পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত হলেও পূর্ব প্রস্তুতিমূলক পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসএসসি ও এইচএসসির পরীক্ষারয় অংশ নেয়ার আগে শিক্ষার্থীদের পূর্ব প্রস্তুতিমূলক পরীক্ষা নেয়া হবে। 

সোমবার সন্ধ্যায় দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা বোর্ডের কর্মকর্তারা। 

কর্মকর্তারা বলছেন, চলতি বছরের এসএসসি ও এইচএসসি চূড়ান্ত পরীক্ষার আগে শিক্ষার্থীদের নির্বাচনী বা টেস্ট পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হলেও তা থেকে সরে এসেছে শিক্ষা বোর্ডগুলো। তবে টেস্টের বদলে পূর্ব প্রস্তুতিমূলক পরীক্ষা নেয়া হবে। 

এসএসসি-এইচএসসির টেস্ট পরীক্ষার বিষয়ে জানতে চাইলে ঢাকা বোর্ডের চেয়ারম্যান (চলতি দায়িত্ব) অধ্যাপক তপন কুমার সরকার সন্ধ্যায় দৈনিক শিক্ষাডটকমকে বলেন, টেস্ট পরীক্ষার বদলে পূর্ব প্রস্তুতিমূলক পরীক্ষা নেয়া হবে। আমরা এ বিষয়ে একটি নির্দেশনা প্রস্তুত করেছি। শিগগিরই তা প্রকাশ করে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের বিষয়টি অনুষ্ঠানিকভাবে জানানো হবে।

তিনি আরও বলেন, কোন কোন বিষয়ে কত নম্বরে পরীক্ষা নেয়া হবে সে বিষয়ে বিস্তারিত নির্দেশনায় বলা থাকবে। 

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম সন্ধ্যায় দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এসএসসি ও এইচএসসির টেস্ট পরীক্ষার বদলে পূর্বপ্রস্তুতিমূলক পরীক্ষা নেয়া হবে। এ বিষয়ে শিগগিরই নির্দেশনা জারি করা হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039710998535156