ওমিক্রন নিয়ে আতঙ্কের কারণ নেই : স্বাস্থ্যমন্ত্রী - দৈনিকশিক্ষা

ওমিক্রন নিয়ে আতঙ্কের কারণ নেই : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

ওমিক্রন নিয়ে আতঙ্কের কোনো কারণ নেই, তবে সতর্ক থাকতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, ‘প্রতিনিয়ত কোভিডের বিভিন্ন ভেরিয়েন্ট (ধরন) আসছে। তবে আমরা তৃতীয় ওয়েব (সংক্রমণের ঢেউ) চাচ্ছি না। দ্বিতীয় ওয়েবেই সমাপ্ত করতে চাচ্ছি।’

আজ রোববার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভারতের উপহার হিসেবে দেওয়া অক্সিজেন প্ল্যান্ট ও বহির্বিভাগে শিশু চিকিৎসা কর্নারের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ সময় আরও বলেন, দুজন খেলোয়াড়ের শরীরে কোভিডের ওমিক্রন ধরন শনাক্ত হয়েছে। তাঁরা আইসোলেশনে (বিচ্ছিন্ন) আছেন। তাঁদের মাধ্যমে অন্য কারও দেহে ওমিক্রন ছড়ায়নি। ওমিক্রনে কোথাও কোনো মৃত্যুর খবরও নেই।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢাকায় একটি বড় ধরনের ‘মা ও শিশু হাসপাতাল’ করার পরিকল্পনা রয়েছে। এ ছাড়া সারা দেশে পর্যায়ক্রমে মা ও শিশু হাসপাতাল করা হবে। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলবেন। টিকা না নিলে নিয়ে নেবেন। টিকার কোনো অভাব নেই। এখনো হাতে চার কোটি টিকা আছে।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ভারত ও বাংলাদেশ পরিবারের মতো। ভারত সব সময় বাংলাদেশের সঙ্গে থাকবে।
এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলম বলেন, ‘পর্যায়ক্রমে জেলা হাসপাতালগুলোতেও এমন অক্সিজেন প্ল্যান্ট করা হবে। ফলে আমরা লিকুইড অক্সিজেনের ওপর নির্ভরশীলতা থেকে মুক্তি পাব।’

ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, ভারত দুটি অক্সিজেন প্ল্যান্ট উপহার দিয়েছে। একটি ঢামেকে স্থাপন করা হয়েছে।

পরীক্ষামূলকভাবে এ প্ল্যান্ট থেকে অক্সিজেন সাপ্লাইও শুরু হয়েছে। মিনিটে ৯৬০ লিটার অক্সিজেন সাপ্লাই দিতে সক্ষম এটি। এটি কোভিড রোগীদের চিকিৎসায় ভূমিকা রাখবে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0058078765869141