করোনাভাইরাসে মৃত্যুর হার কমেছে - দৈনিকশিক্ষা

করোনাভাইরাসে মৃত্যুর হার কমেছে

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মৃতের হার কমেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত ১৪ রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৩ ও নারী একজন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৭৬১ জন।

গত ২৪ ঘণ্টায় ১১১টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৮৫৭টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ১১৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে এক হাজার ৫৮৬ জন নতুন রোগী শনাক্ত হয়। নমুনা পরীক্ষার সংখ্যা ও শনাক্তকৃত রোগী বিবেচনায় মৃতের হার এক দশমিক ৪৫ শতাংশ। গত বেশ কিছুদিন ধরে মৃতের হার এক দশমিক ৪৬ শতাংশে বিরাজ করছিল।

শুক্রবার (২৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ২৩ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৭৩ শতাংশ। আর মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৭২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ চার হাজার ৪৩৫ জন (৭৬ দশমিক ৯৮ শতাংশ) ও নারী এক হাজার ৩২৬ জন (২৩ দশমিক ০২ শতাংশ)।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৪ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব ১২ জন ছিলেন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন এবং রাজশাহী বিভাগের ছিলেন দুজন।

এ পর্যন্ত সর্বমোট করোনায় মৃত ৫ হাজার ৬৮১ জনের মধ্যে ঢাকা বিভাগে ২ হাজার ৯০৮ জন (৫১দশমিক ৪৩ শতাংশ), চট্টগ্রামে এক হাজার ১৩৮ (১৯ দশমিক ৯৬ শতাংশ), রাজশাহীতে ৩৬৫ (৬ দশমিক ৪১ শতাংশ), খুলনায় ৪৫৭ (৮ দশমিক ০২ শতাংশ), বরিশালে ১৯৭ (৩ দশমিক ৪২ শতাংশ), সিলেটে ২৪০ (৪ দশমিক ১৮ শতাংশ), রংপুরে ২৫৭ জন (৪ দশমিক ৫১ শতাংশ) এবং ময়মনসিংহ বিভাগে ১৯৭ জনের (২ দশমিক ০৭ শতাংশ) মৃত্যু হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0079741477966309