কর্মকর্তা বদলির ক্ষমতা প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের - দৈনিকশিক্ষা

কর্মকর্তা বদলির ক্ষমতা প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক |
প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) কর্মকর্তা বদলি করার ক্ষমতা বাতিল করা হয়েছে। নতুনভাবে নীতিমালা জারি না হওয়া পর্যন্ত সব কর্মকর্তার পদায়ন ও বদলি কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে করা হবে।
 
সোমবার (১৪ ডিসেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।
 
নির্দেশনায় বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাঠ পর্যায়ে কর্মরত সব কর্মকর্তার বদলি এবং পদায়নের বিষয়ে নতুন নির্দেশনা প্রদান করা হয়েছে। এ নির্দেশনার মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বদলি কিংবা পদায়ন বিষয়ে বিদ্যামন নীতিমালাটি যথাযথভাবে বাস্তবায়ন না হওয়ায় তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় করা হবে।
 
বলা হয়েছে, অধিদফতরের আওতাধীন কর্মকর্তাদের বদলি/পদায়নের নতুন নীতিমালা প্রণয়ন না হওয়া পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, পিটিআই সুপার, পিটিআই ইন্সট্রাক্টর ও ইউআরসি ইন্সট্রাক্টর বদলি/পদায়ন সংক্রান্ত সব কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে। অধিদফতর থেকে প্রয়োজনে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠাতে পারবে বলে উল্লেখ করা হয়েছে।
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040829181671143