কলেজছাত্র হত্যার মূলহোতা গ্রেফতার - দৈনিকশিক্ষা

কলেজছাত্র হত্যার মূলহোতা গ্রেফতার

সাভার প্রতিনিধি |

সাভারে কলেজছাত্র সাকিব (১৭) হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করে মূল পরিকল্পনাকারী ও প্রধান আসামি মো. ইমন দেওয়ানকে (১৮) গ্রেফতার করেছে র‌্যাব-৪।

সোমবার (২৮ মার্চ) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

রোববার দুপুরে সাভারের নগর কোন্ডা এলাকা থেকে ইমনকে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

গ্রেফতার ইমন বনগাঁওয়ের পশ্চিম কোটাপাড়া গ্রামের মৃত মোহম্মদ আলীর ছেলে। নিহত সাকিব বনগাঁওয়ের পশ্চিম কোটাপাড়া গ্রামের বাসিন্দা। তিনি আমিনবাজারের একটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। লেখাপড়ার পাশাপাশি চাকরিও করতেন সাকিব।

  

র‌্যাব সূত্র জানায়, সাকিব নামে এক কলেজছাত্র গত ১৭ মার্চ রাতে নিখোঁজ হন। গত ২৬ মার্চ সন্ধ্যা ৭টার দিকে সাভারের বনগাঁও ইউনিয়নের একটি নির্মাণাধীন একতলা ভবনের সেপটিক ট্যাংক থেকে সাকিবের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। পুলিশের পাশাপাশি ছায়াতদন্ত শুরু করে র‌্যাব-৪।

নিখোঁজ হওয়ার পর থেকেই সাকিবের মোবাইল ফোনটি বন্ধ ছিল। পরে মোবাইলটি গাবতলী থেকে এক ব্যক্তির কাছ থেকে উদ্ধার করা হয়। ওই ব্যক্তির দেওয়া তথ্যের ভিত্তিতে এবং ভুক্তভোগীর পরিবারের সন্দেহের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা দল সাকিবের কয়েকজন বন্ধুকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সাকিবের হত্যার বিষয়ে ধারণা পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় ২৭ মার্চ দুপুরে সাকিব হত্যা মামলার রহস্য উদঘাটন করে হত্যাকারী ইমনকে সাভারের নগরকোন্ডা এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ইমন হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিন বন্ধু মিলে গত ১৭ মার্চ ভিকটিমকে ছুরি দিয়ে উপর্যুপরি কুপিয়ে হত্যা করেন বলে জানান তিনি। হত্যার কারণ অনুসন্ধানে জানা যায়, আসামি ইমন ও পিয়াসের কাছে ৬০০০ টাকা পাওনা ছিলেন ভুক্তভোগী সাকিব। ভুক্তভোগী বেশ কিছুদিন যাবত তাদের কাছে পাওনা টাকার জন্য চাপ প্রয়োগ করে আসছিলেন। কিন্তু আসামিরা ভুক্তভোগীকে টাকা ফেরত না দিয়ে তাকে হত্যা করার পরিকল্পনা করেন।

পূর্বপরিকল্পনা অনুয়ায়ী গত ১৭ মার্চ ইমনকে পাওনা টাকা দেওয়ার কথা বলে সাভারের নগরকোন্ডা এলাকায় নিয়ে আসেন আসামিরা। এরপর সাকিবকে নির্জন একটি নির্মাণাধীন একতলা ভবনের কাছে নিয়ে দুটি ধারালো ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করে হত্যা করেন। পরে তারা লাশ গুমের উদ্দেশ্যে মৃতদেহটি নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংকের ভেতরে ফেলে ঢাকনা বন্ধ করে দেন।

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, গ্রেফতার আসামিকে সাভার মডেল থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। হত্যাকাণ্ডে জড়িত পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039191246032715