কিট এলাউন্স-উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি শুরু ৯ মে - দৈনিকশিক্ষা

কিট এলাউন্স-উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি শুরু ৯ মে

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিকের শিক্ষার্থীদের ২০২০-২১ অর্থবছরে ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা ও কিট এলাউন্সের ১ হাজার টাকা পেতে তথ্য অন্তর্ভুক্তি আগামী ৯ মে থেকে শুরু হবে। প্রধান শিক্ষকরা ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদে  পিইএসপি পোর্টালে ২৫ মে পর্যন্ত তথ্য অন্তর্ভুক্ত করতে পারবেন। আর অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে চলতি অর্থবছরের ১ম ও ২য় কিস্তির টাকা বিতরণ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্প।

মঙ্গলবার (২৭ এপ্রিল) প্রকল্প থেকে এ তথ্য জানিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি সব উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে। 

আদেশে বলা হয়েছে, ২০২০-২০২১ অর্থবছরের ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা যথাসময়ে বিতরণের জন্য উপবৃত্তি প্রকল্পভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক আগামী ৯ মে থেকে ২৫ মে পর্যন্ত পিইএসপি পোর্টালে প্রয়োজনীয় তথ্য (কিট এলাউন্সের কিস্তিভিত্তিক চাহিদা এন্ট্রি করণে বিষয়টি নিশ্চিত করতে অনুরোধ করা হলো। নগদ কর্তৃপক্ষ আগামী ৯ মের আগেই পিইএসপি পোর্টাল উন্মুক্তকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

চিঠিতে আরও বলা হয়েছে,  ২০২০-২১ অর্থবছরের ১ম ও ২য় কিস্তির (জুলাই-২০ ও ডিসেম্বর-২০) উপবৃত্তির টাকা বিতরণের লক্ষ্যে সুবিধাভোগী ছাত্র-ছাত্রী, অভিভাবকদের তথ্য এবং চাহিদাসহ প্রয়োজনীয় তথ্য পিইএসপি পোর্টালে এন্ট্রির কাজ শেষ হয়েছে। অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে ২০২০-২১ অর্থবছরের ১ম ও ২য় কিত্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হবে। 

চিঠিতে বলা হয়েছে। আগামী ৩০ জুন প্রকল্পের মেয়াদ শেষ। অর্থবছরের বিধি-বিধানের কারণে বর্ণিত ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ সংক্রান্ত ডাটা এন্ট্রির কাজ (২০২০ শিক্ষাবর্ষের ৫ম শ্রেণির ছাত্র-ছাত্রী বাদ দিয়ে ২০২১ শিক্ষাবর্ষে ভর্তিকৃত প্রাক প্রাথমিক শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত অধ্যয়ণরত ছাত্র-ছাত্রীদের তথ্য) জরুরিভিত্তিতে শুরু এবং নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার কোন বিকল্প নেই। উপবৃত্তি প্রাপ্য প্রত্যেক শিক্ষার্থী ২০২১ খ্রিষ্টাব্দে জানুয়ারি থেকে মার্চ সময়ের জন্য অর্থাৎ ২০২০-২১ অর্থ বছরের ৩য় কিস্তিতে উপবৃত্তির টাকার সাথে অতিরিক্ত ১ হাজার টাকা হারে কিট এ্যালাউন্স পাবেবে। কিট এ্যালাউন্স দ্বারা ছাত্র-ছাত্রীদের জামা জুতা ব্যাগ কিনতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0061759948730469