কিশোরগঞ্জে সৈয়দ আশরাফের নামে কলেজ - দৈনিকশিক্ষা

১৫ লাখ টাকা দান করেছেন সৈয়দ সাফায়েতুলকিশোরগঞ্জে সৈয়দ আশরাফের নামে কলেজ

কিশোরগঞ্জ প্রতিনিধি |

কিশোরগঞ্জ পৌর মহিলা মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে ‘সৈয়দ আশরাফুল ইসলাম পৌর মহিলা কলেজ’ করা হচ্ছে। আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জন প্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের নামে এমপিওভুক্ত কলেজটির নামকরণের লক্ষ্যে কলেজের তহবিলে ১৫ লক্ষ টাকা দান করেছেন তারই ছোট ভাই কলেজের গভর্নিং বডির সভাপতি মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। গত শুক্রবার কলেজের অধ্যক্ষ শরীফ আহমদ সাদীর হাতে ১৫ লাখ টাকার চেক হস্তান্তর করেন তিনি। এ সময় গভর্নিং বডির সদস্য হেলাল উদ্দিন মানিক, অ্যাডভোকেট রফিক উদ্দিন বাচ্চু, মানিক রঞ্জন দে, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন দিলু, মুক্তিযোদ্ধা আবুবকর সিদ্দিক, ওয়াহাব উদ্দিনসহ শিক্ষক প্রতিনিধি এবং সৈয়দ সাফায়েতুল ইসলামের স্ত্রী ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দা নাজমা ইসলাম উপস্থিত ছিলেন।

সরকারী বিধান অনুযায়ী কোন প্রতিষ্ঠানের নাম কোন ব্যক্তির নামে করতে হলে সে প্রতিষ্ঠানের তহবিলে ১৫ লক্ষ টাকা জমা দিতে হয়।

চেকপ্রাপ্তির পর কলেজের অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী দৈনিক আমাদের বার্তাকে বলেন, অনুপম রাজনৈতিক চরিত্রের অধিকারী সৈয়দ আশরাফুল ইসলাম আমাদের কলেজের পরিচালনা কমিটির সভাপতি ছিলেন এবং তিনি জীবনে অন্য কোনো প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির দায়িত্ব নেননি। ১৯৯৬ এর পরে তার কাছে এই কলেজের একাডেমিক এবং ভৌত অবকাঠামোগত উন্নয়নের যত আবদার করেছি, সবগুলো আবদার তিনি পূরণ করেছেন। তার সময়ে শিক্ষক কর্মচারীগণ এমপিওভুক্ত হয়েছেন এবং কলেজে অনার্স কোর্স চালু হয়েছে।

বর্তমানে তার ভাই মুক্তিযোদ্ধা মেজর জেনারেল সৈয়দ সাফায়েতুল ইসলাম এই প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। 

কলেজ তহবিলে সৈয়দ সাফায়েতুল ইসলাম ব্যক্তিগতভাবে ১৫ লক্ষ টাকার চেক হস্তান্তর করায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শরীফ সাদী  জানান, এই টাকা ব্যাংকে স্থায়ী আমানত করা হবে এবং এর লভ্যাংশ দিয়ে সৈয়দ আশরাফুল ইসলামের নামে অস্বচ্ছল পরিবারের মেধাবী ছাত্রীদের বৃত্তি দেয়া হবে।

আগামী ১ জানুয়ারি সৈয়দ আশরাফুল ইসলাম এর ৭০ তম জন্মদিন উপলক্ষে কলেজে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করা হবে বলে জানান অধ্যক্ষ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030441284179688