কুবির স্নাতকোত্তরের ভর্তি ফি কমানোর দাবি - দৈনিকশিক্ষা

কুবির স্নাতকোত্তরের ভর্তি ফি কমানোর দাবি

কুবি প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) স্নাতকোত্তরের ভর্তি ফি কমানো এবং করোনার সময়ে আবাসিক হলের ফি মওকুফের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এ দাবিতে সোমবার (১৪ জুন) বেলা সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের সামনে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

ছবি : কুবি প্রতিনিধি

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, করোনার কারণে অনেকেই অর্থনৈতিকভাবে দুরাবস্থার সম্মুখীন হয়েছে। এ অবস্থায় অধিকাংশ শিক্ষার্থীদের পক্ষে মাস্টার্সে এতো টাকা দিয়ে ভর্তি হওয়া প্রায় অসম্ভব। এজন্য মানবিক দিক বিবেচনায় মাস্টার্সের ভর্তি ফি হ্রাস এবং করোনার সময় আবাসিক শিক্ষার্থীদের হল ফি মওকুফের দাবি জানাচ্ছি।

ছবি : কুবি প্রতিনিধি

বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয় খোলা থাকলে টিউশন বা পার্টটাইম কোন জব করে চলা যায়। এখন সে পথও বন্ধ। এদিকে স্নাতকোত্তরে ভর্তি হতে বড় অঙ্কের টাকা প্রয়োজন। এই টাকা ম্যানেজ করা অনেকের পক্ষেই এখন অসম্ভব। মানবিক দিক বিবেচনা করে ভর্তি ফি কমানোর দাবি জানাচ্ছি।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা স্নাতকোত্তরের ভর্তি ফি কমানো এবং আবাসিক হল ফি মওকুফ করার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, স্নাতকোত্তরের ভর্তি ফি হ্রাস এবং হলের ফি মওকুফের বিষয়ে উপাচার্য মহোদয়ের সাথে আলোচনা করবো।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0061910152435303